ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

কিন্ডারগার্টেন স্কুল-কলেজের অবস্থান কর্মসূচি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ নভেম্বর ২০২০, ১৮:১৫

কিন্ডারগার্টেন স্কুল-কলেজের অবস্থান কর্মসূচি

তিন দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছে জাতীয় কিন্ডারগার্টেন স্কুল কলেজ ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান ঐক্য পরিষদ এবং বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল-কলেজ অ্যাসোসিয়েশন। সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

কর্মসূচিতে ঐক্য পরিষদের সভাপতি মো. আহসান সিদ্দিকী বলেন, বাংলাদেশের প্রায় সব কিন্ডারগার্টেন স্কুল-কলেজ ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান নিজস্ব অর্থায়নে ভাড়াবাড়িতে পরিচালনা করে আসছি। সারাদেশে প্রায় ৬৫ হাজারের মতো কিন্ডারগার্টেন শিক্ষা প্রতিষ্ঠান আছে। এতে প্রায় ১২ লাখ শিক্ষক-কর্মচারী নিয়োজিত। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় আমাদের শতকরা ৮০ শতাংশ প্রতিষ্ঠান বন্ধ হবার উপক্রম হয়েছে।

সরকারের সুদৃষ্টি কামনা করে তিনি বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে যদি শিক্ষকদের দাবি না মানা হয় তাহলে আমাদের আত্মহত্যা করা ছাড়া আর কোনো উপায় থাকবে না। এ সময় তাদের দাবিগুলো মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

কর্মসূচিতে বক্তারা বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতির দুর্যোগকালীন কিন্ডারগার্টেন স্কুল-কলেজ ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান পরিচালকদের উদ্যোক্তা ঘোষণার মাধ্যমে সহজ শর্তে ঋণের ব্যবস্থা, ২০২১ সালের ভর্তির সুনির্দিষ্ট দিক-নির্দেশনা, বার্ষিক মূল্যায়ন পরীক্ষা নেয়ার জন্য সরকারের কাছে দাবি জানান।

একে/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত