ঢাকা, বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ১১ নভেম্বর ২০২০, ১৯:২৩

প্রিন্ট

রাতেই ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল

রাতেই ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল

নিজস্ব প্রতিবেদক

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আজ রাতে যে কোনো সময় ফলাফল প্রকাশ হতে পারে। শিক্ষা মন্ত্রণালয় ও এনটিআরসিএর দায়িত্বশীল একাধিক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, এনটিআরসিএর নির্ধারিত ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd/result/) ফল প্রকাশ করা হবে। ওয়েবসাইটে রোল নম্বর ইনপুট করে প্রার্থীরা ফল জানতে পারবেন। এছাড়া উত্তীর্ণ প্রার্থীদের এসএমএস করে জানানো হবে।

এনটিআরসিএ সূত্র জানায়, আজ রাতেই ফল প্রকাশ করা হবে। ইতোমধ্যে আমরা শিক্ষামন্ত্রী মহোদয়ের অনুমতি পেয়েছি। রাতের মধ্যে ফল প্রকাশ করা হবে বলে আশা করছি। ফল প্রস্তুত হচ্ছে।

উল্লেখ্য, গত বছরের ১৫ ও ১৬ নভেম্বর শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। দীর্ঘদিন ফল প্রকাশ করছিল না এনটিআরসিএ। অবশেষে আজ ফলাফল প্রকাশ হচ্ছে।

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২জন প্রার্থী অংশগ্রহণের সুযোগ পেয়েছিলেন। গত ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমানারি পরীক্ষার ফল প্রকাশ করেছিল বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এর আগে গত ৩০ আগস্ট ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারি পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন উত্তীর্ণ হয়েছিলেন। ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত