ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

শিক্ষকদের জরুরি নির্দেশনা দিয়ে মাউশির আদেশ জারি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২০, ১৮:২৫

শিক্ষকদের জরুরি নির্দেশনা দিয়ে মাউশির আদেশ জারি

অনলাইন মোবাইল অ্যাপস ‘অ্যাডোলেসেন্ট নিউট্রিশন ট্রেনিং (Adolescent Nutrition Training)’ -এর মাধ্যমে মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষককে কৈশোরকালীন পুষ্টি কার্যক্রমের প্রশিক্ষণ দেয়ার নির্দেশ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়েছে।

আদেশে বলা হয়েছে, দেশব্যাপী কৈশোরকালীন পুষ্টি কার্যক্রম বাস্তবায়নে সহায়তার জন্য তৈরি করা প্রশিক্ষণ অ্যাপস ‘Adolescent Nutrition Training’ এবং ‘কৈশোরকালীন পুষ্টি কার্যক্রম গাইডলাইন’ গত ৮ আগস্ট উদ্বোধন করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ প্রশিক্ষণ মোবাইল অ্যাপসের মাধ্যমে দেশের সব মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা ‘কৈশোরকালীন পুষ্টি কার্যক্রম’ সংক্রান্ত প্রশিক্ষণ গ্রহণ করতে পারবেন। উদ্বোধনী অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মাঠ প্রশাসনের সব কর্মকর্তাসহ মাধ্যমিক পর্যায়ের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষকদের এই প্রশিক্ষণ গ্রহণের জন্য শিক্ষামন্ত্রী নির্দেশনা প্রদান করেছেন।

আরও বলা হয়, প্রথম ধাপে দেশের মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের (সরকারি ও বেসরকারি) প্রধান শিক্ষকসহ মনোনীত অন্য দুজন সহকারী শিক্ষক অ্যান্ড্রয়েড প্রশিক্ষণ অ্যাপস ‘Adolescent Nutrition Training’ ডাউনলোড করে ‘কৈশোরকালীন পুষ্টি কার্যক্রম’ সংক্রান্ত প্রশিক্ষণ সম্পন্ন করতে হবে। এরপর স্বয়ংক্রিয়ভাবে পাওয়া সনদের কপি আগামী ২৪ ডিসেম্বরের মধ্যে নিজ উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার অফিসে জমা দিতে হবে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত