ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

এবার মেয়েদের হলে চুরি

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২০, ২২:১৪  
আপডেট :
 ০৪ ডিসেম্বর ২০২০, ২২:২১

এবার মেয়েদের হলে চুরি
ছবি: সংগৃহীত

চুরির ঘটনা যেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এবার বিশ্ববিদ্যালয়ে মেয়েদের হল থেকে একাধিক ছাত্রীর পোশাক-পরিচ্ছদ ও প্রয়োজনীয় আসবাবপত্র চুরির অভিযোগ উঠেছে।

জানা গেছে, নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী তার প্রয়োজনীয় জিনিসপত্র বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল থেকে নিতে এসে জামাকাপড়সহ তার প্রয়োজনাদি জিনিসপত্র না পেয়ে হল প্রশাসনের নিকট অভিযোগ জানান। পরে ওই হলের প্রভোস্ট শামস আরা খান ওই শিক্ষার্থীকে এ বিষয়ে লিখিত অভিযোগপত্র দিতে বলেন।

চুরির ঘটনার সত্যতা স্বীকার করে প্রভোস্ট জানান, এর পূর্বেও এমন অভিযোগ তিনি পেয়েছেন। বিষয়টাকে অত্যন্ত দুঃখজনক বলে তিনি অভিহিত করেন।

তিনি বলেছেন, এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল কমিটির সঙ্গে কথা বলেছেন এবং হলের তালাও পরিবর্তন করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থা বর্তমানে আরও জোরদার করা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে গত ইদুল আজহার ছুটিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গণগ্রন্থাগার (একুশে লাইব্রেরি ভবন) থেকে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে। অন্যদিকে, কিছুদিন পূর্বে বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগ থেকেও দুটি কম্পিউটারের গায়েব হয়ে যাবার ঘটনা ঘটেছে। অফিসার্স কোয়ার্টার থেকে স্যানিটারি ফিটিংস চুরির ঘটনাতেও বেশ সমালোচিত হয়েছে এ বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত