ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

মাধ্যমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল বৃহস্পতিবার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২০, ১৭:২৮

মাধ্যমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল বৃহস্পতিবার
ছবি: সংগৃহীত

সরকারি মাধ্যমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল বৃহস্পতিবার প্রকাশ হতে পারে। বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) সূত্র বাংলাদেশ জার্নালকে বিষয়টি নিশ্চিত করেছে।

এবার মাধ্যমিক বিদ্যালয়ে ২ হাজার ১০০ জন সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে।

জানা গেছে, সর্বশেষ ২০১১ সালে শিক্ষক নিয়োগ দেয়া হয়। এরপর থেকে বিসিএসের নন-ক্যাডার থেকে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছিল। তবে বিসিএস নন-ক্যাডার থেকে স্কুলগুলোর জন্য বিষয়ভিত্তিক পর্যাপ্ত শিক্ষক পাওয়া যাচ্ছিল না। এছাড়া বিসিএসের নন-ক্যাডার থেকে যারা শিক্ষক পদে নিয়োগ পেয়ে আসেন, তাদের বেশিরভাগই পরে অন্য চাকরিতে চলে যান। এতে বিদ্যালয়গুলোতে শিক্ষক সংকট সৃষ্টি হওয়ায় অধিকাংশ বিদ্যালয় শিক্ষক সংকটে রয়েছে।

পিএসসি সূত্র জানায়, ২০১৮ সালের ৯ সেপ্টেম্বর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। ২০১৯ সালের ৬ সেপ্টেম্বর এ নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং ২০ নভেম্বর লিখিত পরীক্ষার ফল প্রকাশ হয়। চলতি বছরের সেপ্টেম্বরে মৌখিক পরীক্ষার মাধ্যমে ২ হাজার ১০০ জনকে চূড়ান্ত করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল সম্পন্ন হয়েছে। চলতি সপ্তাহের যেকোনো দিন এ ফল প্রকাশ করা হবে। তবে পিএসসির দায়িত্বশীল একটি সূত্র জানায়, বৃহস্পতিবার ফল প্রকাশ করা হবে।

একে/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত