ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২১, ১৯:২৮

প্রিন্ট

পবিপ্রবির অন্তর্বর্তীকালীন ভিসি স্বদেশ চন্দ্র সামন্ত

পবিপ্রবির অন্তর্বর্তীকালীন ভিসি স্বদেশ চন্দ্র সামন্ত
পবিপ্রবির অন্তর্বর্তীকালীন ভিসি

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের শূন্য পদে পরবর্তী ভাইস-চ্যান্সেলর নিযুক্ত না হওয়া পর্যন্ত প্রশাসনিক প্রয়োজনে অন্তর্বর্তীকালীন ব্যবস্থা হিসেবে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের জ্যেষ্ঠতম ডিন ও রেজিস্ট্রার (অ.দা.) প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত ভাইস-চ্যান্সেলর এর দৈনন্দিন রুটিন দায়িত্ব পালন করবেন। বুধবার ৬ জানুয়ারি সন্ধ্যা ৬টায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার এক আদেশে তাকে এ দায়িত্ব দেয়া হয়।

প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত ১৯৯০ সালের আগস্ট মাসে পটুয়াখালী কৃষি কলেজে প্রভাষক হিসেবে যোগদান করে কর্মজীবন শুরু করেন। ১৯৯৭ সালের ২৮ ফেব্রুয়ারি থেকে তিনি পবিপ্রবি’র রেজিস্ট্রার (অ.দা.) ছাড়াও পবিপ্রবি’র শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু পরিষদ, পবিপ্রবি, বিভিন্ন হলের প্রভোস্টসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব সুনামের সহিত পালন করেছেন।

তিনি ১৯৬২ সালের ৩১ ডিসেম্বর কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার দূর্গাপুর গ্রামে জন্মগ্রহণ করেন। প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে অনার্সসহ স্নাতকোত্তর এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ২০১৫ সালে পিএইচডি সম্পন্ন করেন।

উল্লেখ্য, ভাইস-চ্যান্সেলর হিসেবে প্রফেসর ড. মোঃ হারুনর রশিদ এবং প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ আলী এর মেয়াদ গত ০৪/০১/২০২১ খ্রি. তারিখ শেষ হয়েছে।

বাংলাদেশ জার্নাল/টিআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত