ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

খুলছে পিটিআই, শুরু হচ্ছে ক্লাস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২১, ১৭:০৮

খুলছে পিটিআই, শুরু হচ্ছে ক্লাস

আগামী ১৩ ফেব্রুয়ারি স্বাস্থ্যবিধি মেনে সরাসরি প্রাথমিক শিক্ষকদের সার্টিফিকেট ইন এডুকেশন (সিইনএড) কোর্সের প্রশিক্ষণ কার্যক্রম শুরু করছে দেশের পিটিআইগুলো।

বুধবার ২০২১ সালের (জানুয়ারি-ডিসেম্বর) শিক্ষাবর্ষে সিইনএড ভর্তির বিজ্ঞাপন বা অফিস আদেশ দেয় জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ)। এর আগে করোনার কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউটে (পিটিআই) সরাসরি প্রশিক্ষণ কোর্সগুলোর শ্রেণি কার্যক্রম বন্ধ ছিল।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুধুমাত্র এসএসসি পাস শিক্ষকদের জন্য শেষবারের মতো চলমান শিক্ষাবর্ষে সিইনএড কোর্সে ভর্তির সুযোগ প্রদান করা হলো। পরবর্তী বছর থেকে এই কোর্স আর চালু রাখা হবে না। ভর্তিকৃত প্রশিক্ষণার্থীদের তথ্য আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে পিটিআইয়ের সুপারিন্টেনডেন্টের ইমেইলে ([email protected]) ডিপিএড বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের নিকট পাঠাতে হবে। ভর্তিকৃত শিক্ষকরা ক্লাস শুরু না হওয়া পর্যন্ত নিজ নিজ বিদ্যালয়ে কর্মরত থাকবেন।

এছাড়াও ২০২১ শিক্ষাবর্ষে (জানুয়ারি-ডিসেম্বর) সিইনএড কোর্সে ভর্তি সম্পন্ন করতে ২৫ জানুয়ারির মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের ডেপুটেশন প্রদান করে ৩১ জানুয়ারির মধ্যে পিটিআইতে ভর্তি নিশ্চিত করতে হবে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে অনলাইনে এবং ১৩ ফেব্রুয়ারি থেকে মুখোমুখি (ফেস টু ফেস) সিইনএড প্রশিক্ষণের ক্লাস শুরু হবে।

বাংলাদেশ জার্নাল/একে/কেআই

  • সর্বশেষ
  • পঠিত