ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বিসিএসে আবেদনের সময় বাড়াতে অনুরোধ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ১৫:৫৪  
আপডেট :
 ২১ জানুয়ারি ২০২১, ১৬:০৯

বিসিএসে আবেদনের সময় বাড়াতে অনুরোধ
ছবি প্রতীকী

আসন্ন ৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনের সময়সীমা আগামী ৩১ মার্চ পর্যন্ত বাড়ানোর অনুরোধ জানিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন। বৃহস্পতিবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশনকে একটি পত্র দিয়েছে কমিশন।

পিএসসি চেয়ারম্যান বরাবর ইউজিসি’র পক্ষে কমিশনের সচিব স্বাক্ষরিত এক পত্রে ৪৩তম বিসিএস পরীক্ষার আবেদনপত্র জমাদানের সময়সীমা আগামী ৩১ মার্চ পর্যন্ত বৃদ্ধি করার বিষয়টি বিবেচনায় নেয়ার অনুরোধ জানানো হয়েছে।

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে সরকারের নির্দেশনা অনুযায়ী দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান ১৮ মার্চ ২০২০ তারিখ থেকে বন্ধ রয়েছে। এ অবস্থায় বিশ্ববিদ্যালয়সমূহে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে ১৩ ডিসেম্বর ২০২০ ইউজিসি চেয়ারম্যানের সভাপতিত্বে পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্যগণের সঙ্গে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষা স্বাস্থ্য বিধি মেনে গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

উক্ত সভায় বিসিএস পরীক্ষার আবেদনের সময় বৃদ্ধির ব্যাপারে বিশ্ববিদ্যালয়সমূহের পক্ষ থেকে উপাচার্যগণ কমিশনকে পদক্ষেপ নেয়ার অনুরোধ জানানো হয়। কমিশনও করোনা পরিস্থিতির কারণে বিশ্ববিদ্যালয়সমূহের এ প্রস্তাবের সাথে একমত পোষণ করে।

বাংলাদেশ জার্নাল/একে/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত