ঢাকা, শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২১, ১৩:২১

প্রিন্ট

সরকারি মাধ্যমিকে ফের লটারি ২৬ জানুয়ারি

সরকারি মাধ্যমিকে ফের লটারি ২৬ জানুয়ারি
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক

ভর্তি নীতিমালা অনুযায়ী কোটা পূরণের লক্ষ্যে ২৬ জানুয়ারি দ্বিতীয় অপেক্ষমান তালিকা প্রকাশে লটারির আয়োজন করতে বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

সোমবার এমন তথ্য জানিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাউশি। এতে স্বাক্ষর করেছেন মাউশি মহাপরিচালক ড. গোলাম ফারুক।

এতে বলা হয়, কোভিড-১৯ ভাইরাস অতিমারীর কারণে শুধুমাত্র ২০২১ শিক্ষাবর্ষে সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত গত ১১ জানুয়ারি ডিজিটাল ভর্তি লটারি অনুষ্ঠিত হয়।

ডিজিটাল লটারি পরবর্তী প্রকাশিত ফলাফল অনুযায়ী স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুযায়ী ইতোমধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করেছে (অপেক্ষমান তালিকাসহ)।

ভর্তি নীতিমালা অনুযায়ী বিভিন্ন কোটা পূরণের লক্ষ্যে দ্বিতীয় অপেক্ষমান তালিকা প্রকাশের জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি পরিচালক মাধ্যমিক এর কক্ষে ডিজিটাল লটারির অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এ লটারি অনুষ্ঠান অধিদপ্তরের ফেসবুক পেজে সরাসরি দেখা যাবে।

কোটাপূরণের লক্ষ্যে দ্বিতীয় অপেক্ষমান তালিকায় নির্বাচিত শিক্ষার্থীদের ফলাফল আগের মত স্ব স্ব আইডি ও পাসওয়ার্ড দিয়ে সংগ্রহপূর্বক তাদের ভর্তি কার্যক্রম আগামী ২৮ তারিখের মধ্যে সম্পন্ন করতে হবে।

এ অবস্থায় ২০২১ শিক্ষাবর্ষে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত ডিজিটাল লটারির মাধ্যমে কোটা পূরণের লক্ষ্যে দ্বিতীয় অপেক্ষমান তালিকায় নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তির ক্ষেত্রে প্রযোজ্য সকল কাগজ-পত্র যাচাই করে উপরোল্লিখিত সময়ের মধ্যে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য বলা হলো।

বাংলাদেশ জার্নাল/একে/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত