ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

১৩ মার্চ হল খোলার সিদ্ধান্ত পুনর্বিবেচনা: ঢাবি উপাচার্য

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২১, ১৯:২২

১৩ মার্চ হল খোলার সিদ্ধান্ত পুনর্বিবেচনা: ঢাবি উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলো ১ বছর বন্ধ থাকার পর আগামী ১৩ মার্চ থেকে স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তরের পরীক্ষার্থীদের জন্য হল খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে সোমবার শিক্ষামন্ত্রীর হল খোলার বিষয়ে ব্রিফিংয়ের পর এই বিষয়টি পুনর্বিবেচনা করার কথা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

তিনি বলছেন, মহামারীতে কোন পিচমিল (পৃথক পৃথক) সিদ্ধান্তের সুযোগ নেই। এক্ষেত্রে সমন্বিতভাবে একটি সিদ্ধান্তের প্রয়োজন। আমাদের এদিকেই এগুতে হবে।

সোমবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে ফেব্রুয়ারিতেই হল খোলার দাবিতে ছাত্র সমাবেশ করেন শিক্ষার্থীরা। ছাত্র সমাবেশ শেষে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা। এমন পরিস্থিতিতে গণমাধ্যমের সাথে কথা বলার সময় একথা জানান উপাচার্য।

তিনি বলেন, সরকারের নির্দেশে শিক্ষার্থীদের টিকার আওতায় আনা, আবাসিক হল খুলে দেয়া এবং পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত ইত্যাদি বিষয় আগামীকাল সকাল সাড়ে ১০টায় একাডেমিক কাউন্সিলের মিটিং পুনর্বিবেচনা করা হবে। মিটিংয়ে আমরা সরকারি, জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তগুলো সমন্বিত করে একটি সিদ্ধান্তে আসবো।

অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো শিক্ষার্থীরা তালা ভেঙে হলে উঠার প্রবণতা রয়েছে কি-না জানতে চাইলে ভিসি বলেন, আমাদের শিক্ষার্থীরা দায়িত্বশীল। তারা এ বিষয়ে দায়িত্বশীল আচরণ করবে বলে আমার দৃঢ় বিশ্বাস৷ তবে এর আগে দুপুর বারোটায় জোর করে বিশ্ববিদ্যালয়ের ড. মোহাম্মদ শহীদুল্লাহ্ হলে অবস্থান নেয় শিক্ষার্থীরা।

তবে শিক্ষার্থীরা বলছেন, আগামীকালকের মিটিংয়ে ফেব্রুয়ারিতে হল খোলার সিদ্ধান্ত নেয়া না হলে আমরা নতুন কর্মসূচি দিয়ে আন্দোলন শুরু করবো।

আরো পড়ুন: মে নয়, ফেব্রুয়ারিতেই হল খুলতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত