ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিপেটা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৯:২৭  
আপডেট :
 ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১৯:৩৪

গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিপেটা
ছবি: সংগৃহীত

পরীক্ষার দাবিতে সড়ক অবরোধ করা রাজধানীর গার্হস্থ্য অর্থনীতি কলেজের শিক্ষার্থীদের লাঠিপেটা করেছে পুলিশ। আজ বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করলে দুপুর ১২টায় শিক্ষার্থীদের ওপর লাঠিপেটা করে সড়ক থেকে উঠিয়ে দেয়া হয়। পরে শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে অবস্থান নিয়ে বিক্ষোভ করে।

কলেজের বিক্ষোভরত কয়েকজন শিক্ষার্থী বলেন, তারা শান্তিপূর্ণভাবে সড়ক অবরোধ করে আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু তাদের সঙ্গে কোন কথা না বলেই লাঠিপেটা করে পুলিশ। এসময় তাদেরকে সড়ক থেকে উঠিয়ে দেয়া হয়।

গার্হস্থ্য অর্থনীতি কলেজের শেষ বর্ষের একজন শিক্ষার্থী বলেন, সকাল সাড়ে ১১টার দিকে পুরুষ পুলিশ সদস্যরা আমাদের ওপর লাঠিচার্জ করেছেন। নারী পুলিশ সদস্যরা আমাদের চুল ধরে জোর করে ক্যাম্পাসের ভেতরে নিয়ে আসার চেষ্টা করেন।

তিনি বলেন, আমরা এখন কলেজের গেটে অবস্থান করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এখানেই থাকব।

আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছেন গার্হস্থ্য অর্থনীতি কলেজের অধ্যক্ষ ইসমাত রুমিনা। তবে শিক্ষার্থীদের বোঝাতে ব্যর্থ হয়ে তিনি ফিরে গেছেন। বিকেল ৫টা নাগাদ অধ্যক্ষসহ অন্য শিক্ষকরা কলেজে অবস্থান করছিলেন।

অধ্যক্ষ বলেন, শিক্ষার্থীরা আমাদের সঙ্গে কথা না বলেই আন্দোলন শুরু করে। তারা চাইছে শিক্ষামন্ত্রীর পক্ষ থেকে দিকনির্দেশনা আসুক। আমরা অভিযোগগুলো লিখিত আকারে দিতে বলেছি।

লালবাগ জোনের সহকারী পুলিশ কমিশনার সানওয়ার হোসেন বলেন, শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে আন্দোলন করছেন। এতে যানচলাচল বন্ধ হওয়ায় দুর্ভোগে পড়তে হচ্ছে সাধারণ মানুষদের। কলেজের শিক্ষকরা এসে আন্দোলনকারীদের বুঝিয়েছেন, কিন্তু তারা শিক্ষকদের সঙ্গে অশোভন আচরণ করেছেন। এরপর কলেজ কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে পুলিশ তাদের সেখান থেকে উঠিয়ে দেয়।

শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করার অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।

আরও পড়ুন- হুঙ্কার দিয়ে সড়ক ছাড়লেন শিক্ষার্থীরা

পরীক্ষা নেয়ার দাবিতে চবিতে শিক্ষার্থীদের আন্দোলন

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত