ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

উপবৃত্তির তথ্য এন্ট্রির সময় বাড়ল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ মার্চ ২০২১, ২০:২০

উপবৃত্তির তথ্য এন্ট্রির সময় বাড়ল
ছবি প্রতীকী

প্রাথমিকের উপবৃত্তি বিতরণের ডাক বিভাগের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ এর সঙ্গে চুক্তি হওয়ার পর নানা জটিলতায় এখনও অনেক শিক্ষার্থী নগদের সার্ভারে এন্ট্রি দিতে পারেনি। এসব শিক্ষার্থীদের সুযোগ দিতে আরেক দফায় আরো ১০দিন সময় দেয়া হয়েছে। এ সময়ে বাদ পড়া শিক্ষার্থীরা ডাটা এন্ট্রি করতে পারবে।

বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রদান প্রকল্প থেকে এ সংক্রান্ত নির্দেশনা দেয়া হয়। দেশের সব বিভাগীয় শিক্ষা অফিস, জেলা অফিসে ওই নির্দেশনাটি পাঠানো হয়েছে।

এতে বলা হয়, ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ১ম ও ২য় কিস্তির সুবিধাভোগীদের তথ্য উপবৃত্তি ‘নগদ’ পোর্টালে আপলোডের জন্য ১৫ মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত বাড়নো হয়েছে। এ সময় নগদের পোর্টাল উন্মুক্ত করে দেয়া হবে। এ সময়সীমা কোনোভাবেই বাড়ানো হবে না।

বলা হয়েছে, ২০১৯-২০২০ অর্থবছরের ৪র্থ কিস্তির (এপ্রিল-জুন/ ২০২০) উপবৃত্তির অর্থ বিতরণের সময় প্রথম ধাপে সুবিধাভোগীদের তথ্য ও দ্বিতীয় ধাপে চাহিদাপত্র এন্ট্রি করা হয়েছিল। দুইটি পর্যায়ে কাজ করতে বেশি সময় ক্ষেপণ হয়েছে। এজন্য এখন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে একবারেই চাহিদাসহ সুবিধাভোগীদের তথ্য এন্ট্রি করতে হবে।

এ বিষয়ে কোনো অস্পষ্টতা থাকলে ডাটা এন্ট্রির নির্ধারিত সময়ের পূর্বেই প্রধান শিক্ষককে জেলা মনিটরিং কর্মকর্তা / নগদ এর সংশ্লিষ্ট কর্মকর্তা কিংবা প্রকল্প কার্যালয়ে যোগাযোগ করতে সংশ্লিষ্টদের বলা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/একে/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত