ঢাকা, শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ১১ মার্চ ২০২১, ১১:৫৬

প্রিন্ট

শিক্ষকদের যে সুযোগ আছে আর ৩ দিন

শিক্ষকদের যে সুযোগ আছে আর ৩ দিন

প্রতিবেদক

ইএফটির মাধ্যমে বেতন দেওয়ার লক্ষ্যে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের কর্মরত এমপিওভুক্ত শিক্ষকদের তথ্য ইতোমধ্যে ইএমআইএস সফটওয়্যারের মাধ্যমে অন্তর্ভুক্ত করা হয়েছে।

তবে সফটওয়্যারে নিবন্ধন করতে গিয়ে অনেক প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী তথ্য দিতে ভুল করেছে। আর এগুলো সংশোধনের উদ্যোগ নিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আগামী তিন দিনের মধ্যে এসব ভুল তথ্য সংশোধন করতে হবে।

বুধবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে এক নির্দেশনা দেশের সব আঞ্চলিক, জেলা ও উপজেলা শিক্ষা অফিসের মাধ্যমে এমপিওভুক্ত স্কুল-কলেজের প্রধানদের পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, ভুল তথ্য দেওয়া প্রতিষ্ঠানগুলোকে আগামী ১৪ মার্চের মধ্যে এমপিও কোড, ইআইআইএনসহ শিক্ষাপ্রতিষ্ঠান এবং প্রতিষ্ঠান প্রধানের নাম ও মোবাইল নম্বর এনটিআরসিএ-র কাছে পাঠাতে হবে।

নির্ধারিত লিংকে প্রবেশ করে ‘গুগল ফরমে’ এসব তথ্য অন্তর্ভুক্ত করতে হবে প্রতিষ্ঠানগুলোকে। এমপিও কোড ও ইআইআইএন দেওয়া প্রতিষ্ঠানগুলোকে তথ্য সংশোধনের সুযোগ দেওয়া হবে।

আদেশে আরও বলা হয়েছে, তথ্য সঠিক না থাকলে ইএফটির মাধ্যমে পাঠানো এমপিও টাকা শিক্ষক-কর্মচারীদের ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে না। তবে যেসব প্রতিষ্ঠান সঠিক তথ্য দিয়েছে তাদের এ ফরম পূরণ করার প্রয়োজন নেই।

ভুল হওয়া তথ্য সংশোধনের জন্য এখানে ক্লিক করুন

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত