ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

করোনার মধ্যেই ২৭ মার্চ শুরু হচ্ছে পরীক্ষা

  আসিফ কাজল

প্রকাশ : ২২ মার্চ ২০২১, ১৯:৪৬  
আপডেট :
 ২২ মার্চ ২০২১, ২০:১১

করোনার মধ্যেই ২৭ মার্চ শুরু হচ্ছে পরীক্ষা
প্রতীকী ছবি

করোনা মহামারীর কারণে এক বছরের বেশি সময় বন্ধ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। আগামী ২৮ মার্চ পর্যন্ত সরকারি সিদ্ধান্ত অনুযায়ী বন্ধ রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান। এর মধ্যেই আবার করোনা সংক্রমণ ও মৃত্যু প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এমন পরিস্থিতিতে আগামী ২৭ মার্চ থেকে বাংলাদেশ ইন্সটিটিউট অফ স্পেশাল এডুকেশন ব্যাচেলর প্রোগ্রামের মিড টার্ম পরীক্ষার রুটিন ঘোষণা করেছে।

এ ঘটনায় একাধিক শিক্ষার্থী বাংলাদেশ জার্নালের কাছে অভিযোগ জানিয়ে বলেন, সারা দেশের প্রতিষ্ঠান বন্ধ থাকার পরও পরীক্ষার রুটিন ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। অথচ আমাদের অধিকাংশ শিক্ষার্থী এখনো ঢাকার বাইরে আছে। কিন্তু পরীক্ষার তারিখ ঘোষণা করায় এসব শিক্ষার্থীকে করোনার মধ্যে ঢাকায় আসতে হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষার্থী বলেন, শিক্ষামন্ত্রীর ঘোষণা অনুযায়ী সব ধরণের উচ্চশিক্ষা প্রতিষ্ঠান ঈদের পর খোলার কথা রয়েছে। এই সময় আমাদেরকে বাধ্য হয়েই ঢাকায় এসে পরীক্ষায় বসতে হচ্ছে।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মনিরা ইয়াসমিন বাংলাদেশ জার্নালকে বলেন, করোনা ভাইরাস মহামারী একটি লং টার্ম প্রসেস। আমি শিক্ষার্থীদের সেশনজট ও ভবিষ্যতের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু এখন দেখছি শিক্ষার্থীরাই তাদের নিজেদের ভাল চায় না।

তিনি আরও বলেন, আমি এই মুহূর্তে আপনাকে কথা দিচ্ছি এ পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

আরও পড়ুন: বেতন বন্ধ হচ্ছে ৯০ হাজার প্রাথমিক শিক্ষকের

বাংলাদেশ জার্নাল​/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত