ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

প্রাথমিক শিক্ষকদের বেতন সমস্যা দ্রুত সমাধান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ মার্চ ২০২১, ২০:০৩

প্রাথমিক শিক্ষকদের বেতন সমস্যা দ্রুত সমাধান
ফাইল ছবি

আইবাস সফটওয়্যারের কোন কোন শিক্ষকের বেতন বন্ধ হলে তা দ্রুত সমাধান হবে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ আলমগীর মো. মনসুরুল আলম।

মঙ্গলবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে শিক্ষক নেতাদের সঙ্গে বৈঠকের সময় তিনি এ কথা জানান। একইসঙ্গে মাঠ পর্যায়ের অফিসগুলো দালালমুক্ত করতে শিক্ষক নেতাদের প্রতি আহ্বান জানান মহাপরিচালক।

মাঠ পর্যায়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের হয়রানির শিকার হলে সংশ্লিষ্ট কর্মকর্তাদের কোনও ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক।

বৈঠকে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ শামসুদ্দিন মাসুদ, ঢাকা জেলার আহ্বায়ক নিগার সুলতানা, যুগ্ম আহ্বায়ক তাসলিমা, সদস্য সচিব সুজন জামান, ঢাকা মহানগর সভাপতি মিজানুর রহমান, শিক্ষক নেতা সোহেল রানা, সিফাত দিদার, মাহবুবর রহমান উপস্থিত ছিলেন।

বৈঠকের বিষয়টি নিশ্চিত করে মঙ্গলবার (২৩ মার্চ) সন্ধ্যায় বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি মোহাম্মদ শামসুদ্দিন মাসুদ, শিক্ষকদের ১৩তম গ্রেড, আইবাস প্লাস প্লাসে তথ্য এন্ট্রিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

অধিদপ্তর সূত্রে জানা গেছে, প্রাথমিক শিক্ষকদের হয়রারি করা অফিসারদের তালিকা তৈরিও নির্দেশ দিয়েছেন সংশ্লিষ্টদের। প্রসঙ্গত, ১৩তম গ্রেড বাস্তবায়নে উপজেলা শিক্ষা কর্মকর্তারা শিক্ষকদের হয়রানি করছে বলেও অধিদপ্তর অভিযোগ পেয়েছে।

শিক্ষক নেতারা জানান, আইবাস প্লাস প্লাস কর্তৃপক্ষ সকলের জন্য ১৩তম বিষয়ে সিজিএ অফিসের কোনও নির্দেশনা পায়নি। এ ব্যাপারে মহাপরিচালকের দৃষ্টি আকর্ষণ করলে সঙ্গে সঙ্গে আইবাস প্লাস প্লাস -এর দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সচিবকে ফোন করেন। সব শিক্ষকের জন্য ১৩তম গ্রেড দ্রুত বাস্তবায়ন করা হবে বলে আশ্বস্ত করেন মহাপরিচালক। এছাড়া ডিপিএড প্রশিক্ষণে বেতন কমবে না বলে উল্লেখ করেন।

প্রায় সাড়ে ৩ হাজার স্কুলের জাতীয়করণের গেজেট না থাকায় শিক্ষকরা দীর্ঘদিন বেতন পাচ্ছেন না এ বিষয়ে অর্থ পরিচালককে তাৎক্ষণিক নির্দেশনা দেন।

একে/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত