ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৩ মিনিট আগে
শিরোনাম

সরকারি নিষেধাজ্ঞা না মেনে শনিবার পরীক্ষা শুরু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২১, ২১:৫৪

সরকারি নিষেধাজ্ঞা না মেনে শনিবার পরীক্ষা শুরু
প্রতীকী ছবি

সরকারের সর্বশেষ ১৮ দফা অনুযায়ী, সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কথা। করোনা সংক্রমণের কারণে বিশ্ববিদ্যালয়গুলোও তাদের বিভাগীয় পরীক্ষা বাতিল করেছে। এরপরও সরকারের নিষেধাজ্ঞা অমান্য ও করোনার সংক্রমণ ঊর্ধ্বগতির মধ্যেই শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে কওমি স্তুরের সর্বোচ্চ পরীক্ষা দাওরায়ে হাদীস।

জানা যায়, শর্তসাপেক্ষে গত জুলাই থেকে খোলা ছিলো দেশের কওমি মাদ্রাসা। তবে সম্প্রতি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বলেছেন, ২৯ মার্চ থেকে কওমি মাদ্রাসাও বন্ধ থাকবে। কিন্তু সরকারের এ নিষেধাজ্ঞা অমান্য করে শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে কওমি স্তুরের সর্বোচ্চ এ পরীক্ষা।

শুক্রবার বিকেলে স্বাস্থ্যবিধি মেনে দাওরায়ে হাদিস পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড ‘আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের’ পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা মুহাম্মাদ ইসমাইল।

তিনি জানান, শনিবার থেকে সারাদেশে ২২২টি পরীক্ষা কেন্দ্রে অভিন্ন প্রশ্নপত্রে দাওরায়ে হাদিস পরীক্ষা শুরু হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করবে পরীক্ষার্থীরা।

মাওলানা মুহাম্মাদ ইসমাইল বলেন, এ পরীক্ষাটির তারিখ অনেক আগেই ঘোষণা করা হয়েছিলো। এক দফায় রুটিন পরিবর্তন করা হয়েছে। সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনেই আমরা পরীক্ষা নিচ্ছি।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরকে একাধিকবার ফোন দেয়ার পরও তিনি রিসিভ করেননি।

বাংলাদেশ জার্নাল/একে/কেআই

  • সর্বশেষ
  • পঠিত