ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২১, ১৬:০৪

প্রিন্ট

শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা স্থগিত

শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা স্থগিত
ছবি প্রতীকী

নিজস্ব প্রতিবেদক

দেশে করোনা ভাইরাস পরিস্থিতির ক্রমাগত অবনতি হওয়ায় আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করেছে সরকার। লকডাউনের কারণে চলমান ১৬তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা আগামীকাল রোববার (৪ এপ্রিল) থেকে স্থগিত করা হয়েছে।

দেশে লকডাউন যতদিন থাকবেন ততদিন এ পরীক্ষা বন্ধ থাকবে। তবে শনিবার (৩ এপ্রিল) পূর্বঘোষিত মৌখিক পরীক্ষা চলছে। এ নিয়ে শনিবার দুপুরে বৈঠক ডাকা হয়েছে বলে জানা গেছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সূত্রে এমন তথ্য জানা গেছে।

এ বিষয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব (উপসচিব) ড. এ. টি. এম. মাহবুব-উল করিম গণমাধ্যমকে বলেন, শনিবারের মৌখিক পরীক্ষাগুলো চলছে। স্থগিত করা হয়েছে রোববারের মৌখিক পরীক্ষা। যতদিন লডডাউন চলবে ততদিন এসব পরীক্ষা স্থগিত থাকবে।

তিনি আরো বলেন, লকডাউনের কারণে শিক্ষক নিবন্ধনের অন্যান্য বিষয়ে সিদ্ধান্ত নিতে শনিবার একটি বৈঠক ডাকা হয়েছে।

প্রসঙ্গত, গত বছর নভেম্বরে ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এতে মোট ২২ হাজার ৩৯৮ জন প্রার্থী উত্তীর্ণ হয়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা শুরু হয় ২ ডিসেম্বর থেকে। চলতি মাসের মধ্যে এ মৌখিক পরীক্ষা শেষ করে মে মাসের মধ্যে ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ করার কথা রয়েছে। তবে লকডাউনে দীর্ঘায়িত হলে এ পরীক্ষা চূড়ান্ত ফল পিছিয়ে যেতে পারে।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়। সবশেষ চলতি বছরের ২ এপ্রিল পর্যন্ত প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে নয় হাজার ১৫৫ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ছয় লাখ ২৪ হাজার ৫৯৪ জন।

আরো পড়ুন

এমবিবিএস পরীক্ষা স্থগিত

সোমবার থেকে সারা দেশে ৭ দিনের লকডাউন

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত