ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

শুরু হচ্ছে তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি আবেদন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ এপ্রিল ২০২১, ১৮:০৭

শুরু হচ্ছে তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি আবেদন
ফাইল ছবি

ভর্তির নীতিমালা অনলাইনে প্রকাশের পর তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু হবে। তবে এর জন্য শিক্ষার্থীদের অপেক্ষা করতে হবে ২০ এপ্রিল।

মঙ্গলবার (৬ এপ্রিল) চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) একাডেমিক কাউন্সিলের সভায় এ বিষয়ে এমন আলোচনা হয়েছে।

ভার্চুয়ালি এ সভায় চুয়েটের ভাইস চ্যান্সেলর (ভিসি) ও একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম সভাপতিত্ব করেন।

একাডেমিক কাউন্সিলের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে চুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী বলেন, সিদ্ধান্ত আগের মতোই রয়েছে, তবে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার জন্য প্রস্তাবিত নীতিমালা আগামী ২০ এপ্রিলের মধ্যে অনলাইনে প্রকাশ করা হবে। এরপর ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

তিনি আরো বলেন, পরীক্ষা পদ্ধতি আগের মতোই থাকবে। তবে এক্ষেত্রে নম্বর কিছুটা কমানো হবে। সাধারণ প্রকৌশল বিভাগে ৫০০ নাম্বার এবং স্থাপত্য বিভাগে অঙ্কনে ১০০ সহ ৬০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বিষয়গুলো নীতিমালা বা সার্কুলারে উল্লেখ থাকবে বলে তিনি জানান।

প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১২ জুন প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। চুয়েট ছাড়া প্রকৌশল গুচ্ছে যাওয়া অন্য দুটি বিশ্ববিদ্যালয় হলো- রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট)।

একে/এনএইচ
  • সর্বশেষ
  • পঠিত