ঢাকা, শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

প্রকাশ : ০৮ এপ্রিল ২০২১, ১৯:১৯

প্রিন্ট

শিক্ষক নিয়োগ: সতর্ক বার্তা দিয়ে যা বললো এনটিআরসিএ

শিক্ষক নিয়োগ: সতর্ক বার্তা দিয়ে যা বললো এনটিআরসিএ
ছবি প্রতীকী

নিজস্ব প্রতিবেদক

৫৪ হাজার ৩০৪টি শিক্ষক পদে নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ সুপারিশের মিথ্যা আশ্বাসে কোনো ব্যক্তি বা প্রতারকের সঙ্গে লেনদেন না করতে প্রার্থীদের সতর্ক করেছে এনটিআরসিএ।

সম্প্রতি এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তিও জারি করেছে এনটিআরসিএ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রবেশ পর্যায়ে শিক্ষক নিয়োগের জন্য আবেদন অনলাইনে গ্রহণ করা হচ্ছে। প্রার্থী নির্বাচন, প্রার্থীর বিপরীতে শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচন এবং প্রার্থীদের নির্ধারিত শিক্ষাপ্রতিষ্ঠানে পদায়নসহ সব কার্যক্রম নির্ধারিত সফটওয়্যারের মাধ্যমে কম্পিউটার সিস্টেমে স্বয়ংক্রিয় পদ্ধতিতে সম্পাদন করা হবে। অসাধু ব্যক্তি বা চক্রের পক্ষে কোনো প্রার্থীর অনুকূলে কাজ করার কোনো সুযোগ নেই। কোনো ব্যক্তি বা প্রতারকের মিথ্যা আশ্বাসে আর্থিক লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সারা দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা প্রতিষ্ঠানে) মোট ৫৪ হাজার ৩০৪ জন শিক্ষক নিয়োগের লক্ষ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ থেকে সম্প্রতি গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

ইদানিং লক্ষ করা যাচ্ছে যে কিছুসংখ্যক অসাধু ব্যক্তি বা চক্র নিজেদের হীন স্বার্থসিদ্ধির জন্য এ কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের নাম ব্যবহার করে নিয়োগ প্রদানের নামে বিভিন্ন ব্যক্তির সঙ্গে যোগাযোগ করছে এবং বিভিন্ন প্রতিষ্ঠানের শূন্য পদের সংখ্যা সংশোধনের জন্য প্রতিষ্ঠানপ্রধানদের সঙ্গে যোগাযোগ করছে, যা আইনত দণ্ডনীয় অপরাধ।

আরো পড়ুন

ইএফটির নামে প্রাথমিক শিক্ষকদের থেকে চাঁদা আদায়

ডিপিই’র জরুরি নির্দেশনা

পদোন্নতি পাওয়া প্রাথমিক শিক্ষকদের চাকরি স্থায়ী হচ্ছে

বাংলাদেশ জার্নাল/একে/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত