ঢাকা, বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ আপডেট : ৩২ মিনিট আগে

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২১, ১৯:০০

প্রিন্ট

লকডাউনের মধ্যেই ৯ শিক্ষা কর্মকর্তাকে স্ট্যান্ড রিলিজ

লকডাউনের মধ্যেই ৯ শিক্ষা কর্মকর্তাকে স্ট্যান্ড রিলিজ

নিজস্ব প্রতিবেদক

সরকারি নির্দেশনা অনুযায়ী সারাদেশে বন্ধ সরকারি-বেসরকারি অফিস। চলছে না কোন ধরণের দূরপাল্লার গণপরিবহন। এমন পরিস্থিতিতে ৯ শিক্ষা কর্মকর্তাকে স্ট্যান্ড রিলিজ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

বুধবার এ সংক্রান্ত আলাদা প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ। তবে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) আরও একটি প্রজ্ঞাপনে একজন কর্মকর্তার স্ট্যান্ড রিলিজ প্রত্যাহার করা হয়।

স্ট্যান্ড রিলিজ করা কর্মকর্তাদের মধ্যে রয়েছেন- বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউটে (বিএমটিটিআই) কর্মরত অধ্যাপক (প্রাণিবিদ্যা) ইসমাৎ আরা জেবিন, সহযোগী অধ্যাপক (আরবি) মাহমুদুল হক, সহযোগী অধ্যাপক (অর্থনীতি) দিলরুবা ফৌজিয়া খান, সহযোগী অধ্যাপক (ইংরেজি) মুর্শিদা করিম, সহযোগী অধ্যাপক (রাষ্ট্রবিজ্ঞান) মিয়া নাদির হোসেন, সহযোগী অধ্যাপক (রাষ্ট্রবিজ্ঞান) এ কে এম সেলিম চৌধুরী, প্রভাষক (শিক্ষা) মজিবুর রহমান এবং প্রভাষক (ইংরেজি) এ এফ এম সাদ্দাতুল আনোয়ার। স্ট্যান্ড রিলিজ করা কর্মকর্তাদের কঠোর লকডাউনচলাকালে ১৫ এপ্রিলের মধ্যে অবমুক্ত বলে গণ্য করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে তাৎক্ষণিক বদলী হওয়া এক শিক্ষক বলেন, মহামারী পরিস্থিতিতে এমন ধরণের সিদ্ধান্ত সত্যিই ভোগান্তিকর। যখন দেশ এক অর্থে অচল তখন মাদ্রাসা অধিদপ্তরের এমন সিদ্ধান্তকে শিক্ষা ক্যাডারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ জার্নাল/একে/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত