ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ আপডেট : ২২ মিনিট আগে

প্রকাশ : ০৬ মে ২০২১, ১৮:১৭

প্রিন্ট

বিএসএমএমইউ’র শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা নেয়ার নির্দেশ

বিএসএমএমইউ’র শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা নেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ছাত্রছাত্রীদের হতাশা দূর করতে এবং কোর্সের সেশনজট এড়াতে অনলাইনে ক্লাসের পাশাপাশি পরীক্ষা নেয়ার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। বৃহস্পতিবার উপাচার্য এই নির্দেশনা দেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরী কমিশনের উদ্যোগে আয়োজিত অনলাইনে পরীক্ষা গ্রহণের বিষয়ে সুপারিশ প্রদানের জন্য গঠিত কমিটির প্রতিবেদনের উপর আলোচনা সভায় অংশ নিয়ে উপাচার্য বলেন, অনলাইন ক্লাসের পাশাপাশি অনলাইন পরীক্ষা নেয়ার ব্যবস্থা নিতে হবে। অনলাইন ক্লাস চালু থাকলেও অনলাইনে পরীক্ষা না নিতে পারায় ছাত্রছাত্রীদের মধ্যে হতাশা বৃদ্ধি পাচ্ছে ও ছাত্রছাত্রীদের কোর্সের সেশনসহ লেখাপড়া ক্ষতিগ্রস্ত হওয়ার আশংকা তৈরি হচ্ছে।

তিনি আরো বলেন, করোনার কারণে যেহেতু আপাতত হলে পরীক্ষা সম্ভব হচ্ছে না, তাই অনলাইনে পরীক্ষা নেয়া জরুরি হয়ে পড়েছে। শুধু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ই নয়, সকল বিশ্ববিদ্যালয়েই অনলাইনে ক্লাস নেয়ার পাশাপাশি পরীক্ষা নেয়া অতীব জরুরি।

এছাড়া উপাচার্য বিশ্ববিদ্যালয়ের এ-ব্লকে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবাদানের সাথে সংশ্লিষ্ট ফ্রন্টলাইন যোদ্ধা চিকিৎসকদের সাথে একটি ওরিয়েন্টেশন প্রোগ্রামে অংশ নিয়ে তাদের মনোবল ও সাহস বৃদ্ধির জন্য বক্তব্য রাখেন এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

এদিকে, উপাচার্য তার কার্যালয়ে প্রশাসনিক মিটিং ও শহীদ ডা. মিল্টন হলে অক্সিজেন জেনারেশন এবং অর্থ কমিটির বৈঠকে অংশগ্রহণ করেন। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএসএমএমইউ’র জনসংযোগ কর্মকর্তার প্রশান্ত মজুমদারের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কনভেনশন সেন্টারে বৃহস্পতিবার মোট ১৭০৩ জন করোনার দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন। বেতার ভবনের পিসিআর ল্যাবে এখন পর্যন্ত ১ লাখ ৩৯৪৫৬ জনের করোনা টেস্ট করা হয়েছে। বেতার ভবনের ফিভার ক্লিনিকে এখন পর্যন্ত ৯৪১৮৬ জন রোগী চিকিৎসাসেবা নিয়েছেন। অন্যদিকে করোনা ইউনিটে ৮৫১৮ জন রোগী সেবা নিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এমআর/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত