ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে বড় সুখবর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৬ জুন ২০২১, ১৯:৪৮  
আপডেট :
 ০৬ জুন ২০২১, ২০:২৩

৫৪ হাজার শিক্ষক নিয়োগ নিয়ে বড় সুখবর
ছবি প্রতীকী

সারাদেশের বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফল প্রকাশের বাধা কেটে গেছে। আদালত একটি রায় দিয়েছে। তবে সেই রায় নিয়ে তৈরি হয়েছে জটিলতা।

আজ রোববার ফল পর্যালোচনার কথা থাকলেও সেটি করেনি বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। তবে বিশ্বস্ত একটি সূত্র জানিয়েছে, আজ এনটিআরসিএর চেয়ারম্যান, সদস্য ও জ্যেষ্ঠ কর্মকর্তারা নিজেদের মধ্যে আলোচনা করেছেন। তারা রায় নিয়ে কোনো সিদ্ধান্তে আসতে পারেননি।

এ বিয়য়ে এনটিআরসিএ সচিব ড. এ টি এম মাহমুব-উল করিম গণমাধ্যমকে বলেন, অ্যাটর্নি জেনারেলের মতামত না পাওয়া পর্যন্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগের ফল প্রকাশ করা হবে না। এ কারণে আমরা আজকে অ্যাটর্নি জেনারেল মহোদয়ের কাছে মতামত নিতে চেয়েছিলাম। তবে উনি অফিসে না আসায় সেটি সম্ভব হয়নি।

তিনি আরো বলেন, আশা করছি আগামীকাল সোমবার (৭ জুন) অথবা মঙ্গলবার (৮ জুন) অ্যাটর্নি জেনারেলের মতামত নেয়ার চেষ্টা করবো। এর পর গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ করা হবে।

জানতে চাওয়া হলে এনটিআরসিএর উপসচিব তাহসিনুর রহমান বাংলাদেশ জার্নালকে বলেন, ‘এমন একটি বিষয় শুনেছি। রায়ের একটি জায়গায় জটিলতা থাকার কারণে দ্বিপাক্ষিক ভাবে বসে মতামত নেয়ার কথা রয়েছে।’

সুপ্রিম কোর্টের আইনজীবী সিদ্দিক উল্লাহ মিয়া বাংলাদেশ জার্নালকে বলেন, ‘রায়ের দিন অ্যাটর্নি জেনারেল আদালতে উপস্থিত ছিলেন। তবে ওনি কারো পক্ষে বা বিপক্ষে ছিলেন না। এ রকম আইনি মতামত এনটিআরসিএ চাইলে নিতেই পারে। এখানে আইনি কোনো সমস্যা দেখি না।’

আরো পড়ুন

১৩তম নিবন্ধনধারীদের নিয়োগ সুপারিশের অভিযোগ

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী

এমপিও নিয়ে বিরাট সুখবর

টাইম স্কেল পেতে আপিল করছেন ৪৮ হাজার শিক্ষক

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ/একে

  • সর্বশেষ
  • পঠিত