ঢাকা, শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

প্রাথমিকে যে নিষেধাজ্ঞা দিলো অধিদপ্তর

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ জুন ২০২১, ১৫:৪৫

প্রাথমিকে যে নিষেধাজ্ঞা দিলো অধিদপ্তর
ছবি প্রতীকী

নিজস্ব প্রতিবেদক

বিদ্যালয়ের মাঠে অথবা বাড়িতে শিক্ষার্থী জড়ো করে পাঠদান বন্ধ করার নির্দেশ দিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মুনসুরুল আলম।

জানা গেছে, মহামারি করোনা পরিস্থিতিতে কারো বাসায় একাধিক শিক্ষার্থী জড়ো হয়ে পাঠদান চলছে। আবার কিছু শিক্ষক শিক্ষার্থীদের বিদ্যালয় মাঠে অথবা বাসা-বাড়িতে এনে একত্রিত করে পাঠদান করাচ্ছেন যা বিধিসম্মত নয় এবং নির্দেশনার পরিপন্থি কার্যক্রম।

এমন বিষয়টি নজরে এসেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের। এই ঘটনায় দেরি না করে প্রাথমিক শিক্ষার সিলেট বিভাগীয় উপরিচালককে হোয়াটসঅ্যপে ম্যাসেজ করে ব্যবস্থা নিতে নির্দেশ দেন মহাপরিচালক আলমগীর মোহম্মদ মনসুরুল আলম।

এ নির্দেশনার পরিপ্রেক্ষিতে সিলেট বিভাগীয় উপপরিচালক (চলতি দায়িত্বে) মো. মোসলেম উদ্দিন রোববার (৬ জুন) সিলেট, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলা শিক্ষা কর্মকর্তাদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আদেশ জারি করেন।

সেই আদেশে জানানো হয়, বাসা-বাড়িতে যেন শিক্ষার্থীরা জড়ো হয়ে পাঠদান না করে এবং কিছু কিছু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আঙিনায় ও মাঠে গরু-ছাগল চরানো হচ্ছে। এমন ঘটনাও যেন না ঘটে। ঘটলে তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হলো।

বাংলাদেশ জার্নাল/একে/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত