ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৫ মিনিট আগে
শিরোনাম

প্রধানমন্ত্রীর তহবিলে শিক্ষা মন্ত্রণালয়ের ৭ কোটি টাকার অনুদান

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১১ জুন ২০২১, ২২:৫২

প্রধানমন্ত্রীর তহবিলে শিক্ষা মন্ত্রণালয়ের ৭ কোটি টাকার অনুদান
ছবি সংগৃহীত

প্রধানমন্ত্রীর করোনা সহায়তা তহবিল ও হাউজ কনস্ট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স তহবিলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের পক্ষ থেকে ৭ কোটি টাকার চেক দেয়া হয়েছে।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের হাতে এই চেক হস্তান্তর করেন। এ সময় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্ত ছিলেন।

শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চেক হস্তান্তরের সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেনসহ বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রধানরা উপস্থিত ছিলেন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অধীন বিভিন্ন সংস্থা, দপ্তর ও বিশ্ববিদ্যালয় এই অনুদান দিয়েছে উল্লেখ করে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, করোনা সহায়তা তহবিলে দুই কোটি ও হাউজ কনস্ট্রাকশন ফান্ড বাই প্রাইভেট ফাইন্যান্স তহবিলে এক কোটিসহ মোট তিন কোটি টাকা দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

দুই তহবিলে এক কোটি করে মোট দুই কোটি টাকা দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এছাড়া দুই তহবিলে ৫০ লাখ করে মোট এক কোটি করে টাকা দিয়েছে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) এবং ঢাকা শিক্ষা বোর্ড।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত