ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন মাউশি ডিজি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৫ জুন ২০২১, ২১:০৫  
আপডেট :
 ১৫ জুন ২০২১, ২১:১২

জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেলেন মাউশি ডিজি
মাউশি মহাপরিচালক ড. গোলাম ফারুক চৌধুরী।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. গোলাম ফারুক চৌধুরীকে জাতীয় শুদ্ধাচার পুরস্কারে পুরস্কৃত করা হয়েছে। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ৯ জুন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বাছাই কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী এ পুরস্কার প্রদান করা হলো।

২০২০-২১ বছরে সৈয়দ গোলাম ফারুক ছাড়াও শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব (বাজেট শাখা) মো. ফজলুর রহমান ও অফিস সহায়ক মো. ইউসুফকেও এ পুরস্কারে ভূষিত করা হয়েছে।

শুদ্ধচার পুরস্কার সরকারি কর্মচারীদের পেশাগত দক্ষতা, সততার উপর ভিত্তি করে দেয়া হয়। এ পুরস্কার অর্জনে এই তিন কর্মকর্তা ও কর্মচারী মূল বেতনের সমপরিমান অর্থ, ক্রেস্ট ও সনদ প্রদান করা হবে।

প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক ১৯৯৩ সালে বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারে ইংরেজি বিভাগের প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০০৬ সালে তিনি প্রফেসর হিসেবে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে যোগদান করেন। দীর্ঘ সরকারি চাকরি জীবনে তিনি বাংলাদেশের বিভিন্ন সরকারি কলেজে শিক্ষকতার পাশাপাশি লিয়েনে সৌদি আরবে কিং খালিদ বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন ইংরেজির অধ্যাপক হিসেবে চাকরি করেছেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে যোগদানের পূর্বে তিনি পরিচালক হিসেবে মাধ্যমিক ও উচচ শিক্ষা, চট্টগ্রাম অঞ্চল, চট্টগ্রাম এবং মহাপরিচালক হিসেবে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি (নায়েম)-এ কর্মরত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/একে/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত