ঢাকা, সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

প্রকাশ : ২১ জুন ২০২১, ১৮:৫৬

প্রিন্ট

দশম শ্রেণির দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

দশম শ্রেণির দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ
ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক

২০২২ সালের মাধ্যমিক পরীক্ষার্থীদের (যারা এখন দশম শ্রেণিতে অধ্যয়নরত) জন্য দ্বিতীয় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। সোমবার মাউশির ওয়েবসাইটে এ অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বরা হয়, কোডিড-১৯ অতিমারির কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) ২০২২ সালের এসএসসি পরীক্ষার জন্য পাঠ্যসূচিকে পুনর্বিন্যাস করেছে। মূল্যায়নের ক্ষেত্রে বিষয়ভিত্তিক এ্যাসাইনমেন্টের মূল্যায়ন নির্দেশক অনুসরণ করে প্রয়োজনীয় তথ্য সংরক্ষণ করতে হবে।

আরও বলা হয়, কোভিড-১৯ অতিমারির কারণে যেসব এলাকা লকডাউনের আওতায় রয়েছে, সেসব এলাকায় স্বাস্থ্যবিধির নির্দেশনা মোতাবেক বাস্তবভিত্তিক ব্যবস্থা গ্রহণ করতে হবে। কোনোক্রমেই স্বাস্থ্যবিধির নির্দেশনা উপেক্ষা করা যাবে না।

দেশে করোনা শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ভাইরাসের বিস্তার রোধে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। দফায় দফায় তা ৩০ জুন পর্যন্ত করা হয়েছে।

করোনার সময়টাতেও শিক্ষার্থীদের পড়াশোনার মধ্যে রাখতেই এই অ্যাসাইনমেন্টের উদ্দেশ্য। এর ভিত্তিতে শিক্ষার্থীদের মূল্যায়নও করা হবে।

আরও পড়ুন- এবার জেএসসি পরীক্ষা নিয়ে শঙ্কা

উচ্চ মাধ্যমিকের দ্বিতীয় এবং মাধ্যমিকের অষ্টম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

একে/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত