ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বিলম্ব ফি মওকুফ হলো জবি শিক্ষার্থীদের

  জবি প্রতিনিধি

প্রকাশ : ০১ জুলাই ২০২১, ০০:৫৩

বিলম্ব ফি মওকুফ হলো জবি শিক্ষার্থীদের

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের সকল প্রকার বিলম্ব ফি মওকুফ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ১৪ জুলাই পর্যন্ত ফি মওকুফের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত উপাচার্যের আদেশক্রমে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস মহামারি পরিস্থিতি বিবেচনায় ২০২১ সালের জানুয়ারি থেকে ২০২১ সালের ২০ মার্চের ধারাবাহিকতায় ২০২১ সালের ১৪ জুলাই পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) এবং স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের সকল প্রকার বিলম্ব ফি মওকুফ করা হলো।

বিজ্ঞপ্তিতে এ বিষয়ে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরােধ করা হয়েছে।

এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত কারণে দুই দফায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সব ধরনের বিলম্ব ফি প্রথম দফায় গত বছরের মার্চ থেকে ডিসেম্বর পর্যন্ত এবং পরে দ্বিতীয় দফায় এ বছরের ২০ মার্চ পর্যন্ত স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণীর শিক্ষার্থীদের সব ধরনের বিলম্ব ফি মওকুফ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া ২৭ জুনের মধ্যে ও সব সেমিস্টারের ফরম পূরণ ২৯ জুনের মধ্যে অনলাইনে করার নির্দেশনা দেয়া হয়েছিল।

তবে, বর্তমান করোনাভাইরাস মহামারি পরিস্থিতির কারণে শিক্ষার্থীরা অনলাইনে ভর্তি প্রক্রিয়া এবং ফরম পূরণ সম্পন্ন করতে সমস্যায় পড়ায় তা ১২ জুলাই পর্যন্ত ভর্তি এবং ১৪ জুলাই পর্যন্ত ফরম পূরণ করার সময়সীমা বাড়ানো হয়েছে।

আরও পড়ুন- সাত কলেজের ভর্তি আবেদন পেছাল

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত