ঢাকা, সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮ আপডেট : ১০ মিনিট আগে

শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের নিয়ে নতুন বিজ্ঞপ্তি জারি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ জুলাই ২০২১, ১০:৩৪  
আপডেট :
 ০৭ জুলাই ২০২১, ১০:৪১

শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের নিয়ে নতুন বিজ্ঞপ্তি জারি
নিজস্ব প্রতিবেদক

বেসরকারি কলেজ পরিদর্শনের তথ্য ব্রডশিটে জবাব দিতে প্রতিষ্ঠান প্রধানের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। যথাসময়ে জবাব পাঠাতে ব্যর্থ হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সম্প্রতি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়।

এতে বলা হয়, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান ও পরিচালনা কমিটির সভাপতিসহ সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে, নিরীক্ষা ও পরিদর্শন অধিদপ্তর যেসব শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করে প্রতিবেদন দিয়েছে ওই সকল প্রতিষ্ঠান পরিদর্শনের জবাব ব্রডশিটে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে পাঠানো হচ্ছে না। এ কারণে জটিলতা সৃষ্টি হচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে ব্রডশিট জবাব চেয়ে এখন থেকে আর শিক্ষাপ্রতিষ্ঠানকে পত্র দেওয়া হবে না। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ব্রডশিট জবাব, প্রমাণের তথ্য ও কাগজপত্র স্বপ্রণোদিত হয়ে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ অধিদপ্তরে পাঠাবে। যথাসময়ে কাগজপত্রসহ পূর্ণাঙ্গ ব্রডশিট জবাব পাঠাতে ব্যর্থ হলে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত