ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৭ মিনিট আগে
শিরোনাম

জটিলতা কাটিয়ে ইবিতে ভ্যাকসিনের নিবন্ধন প্রক্রিয়া শুরু

  বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ১১ জুলাই ২০২১, ১৬:৩২  
আপডেট :
 ১১ জুলাই ২০২১, ১৬:৩৮

জটিলতা কাটিয়ে ইবিতে ভ্যাকসিনের নিবন্ধন প্রক্রিয়া শুরু
ছবি: সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক শিক্ষার্থীরা নানা জটিলতা শেষে ৯ দিন পর করোনার ভ্যাকসিনের নিবন্ধন কার্যক্রমে অংশ নিতে পারছেন।

রোববার বেলা ১১টা থেকে সুরক্ষা অ্যাপে এ নিবন্ধন কার্যক্রম শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের দেয়া ফর্মে আবাসিক হিসেবে যারা তথ্য জমা দিয়েছিলেন, শুধু তারাই এ প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন বলে জানা যায়।

বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান।

জানা যায়, গত ২ জুলাই ইউজিসি ও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপে নিবন্ধনের নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে। তবে টেকনিক্যাল সমস্যার কারণে শিক্ষার্থীরা এ অ্যাপে নিবন্ধন করতে পারছিলেন না।

এ সময় সুরক্ষা অ্যাপে গিয়ে জাতীয় পরিচয়পত্রের নম্বর ও অন্যান্য তথ্য দেয়ার পরেও ‘দুঃখিত! এ মুহূর্তে আপনি ভ্যাকসিনের জন্য নির্বাচিত নন’- এ সংক্রান্ত লেখা আসছে বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীর অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. আহসানুল আম্বিয়া বলেন, ‘আমরা বিকেলের মধ্যে ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয় থেকে সঠিক তথ্য সম্বলিত নিবন্ধনধারী শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করবো। এ তালিকা থেকে যদি কোনো শিক্ষার্থী বাদ যান, তাহলে আগের নিয়মে আবারও নিবন্ধনের সুযোগ থাকছে।’

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, ‘যাদের নিবন্ধন সঠিক ছিল, তারা অ্যাপে নিবন্ধন করতে পারবেন। তবে যারা নিবন্ধন করতে পারছে না তাদের চিন্তার কোনো কারণ নেই। এ ব্যাপারে নোটিশ দেয়া হবে। পুনরায় সঠিক তথ্য দিয়ে ফর্ম পূরণ করলে তাদের বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।’

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত