ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

বিধিনিষেধে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে যা বলা হয়েছে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১২ আগস্ট ২০২১, ১৫:০৯

বিধিনিষেধে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে যা বলা হয়েছে
ফাইল ছবি

করোনার শুরু থেকে এখন পর্যন্ত প্রায় দেড় বছর ধরে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। সরকার বিভিন্ন সময় খোলার চিন্তা করলেও করোনার উর্ধগতির কারণে তা সম্ভব হয়নি। অবশেষে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ইঙ্গিত দিয়েছে সরকার। তবে তা খুবে খুলবে নির্দিষ্ট করে সে সময় বলতে পারেনি শিক্ষা মন্ত্রণালয়।

এদিকে করোনা নিয়ন্ত্রণে সর্বশেষ যে বিধিনিষেধ আরোপ করা হয়েছিল সেটা শিথিল করে গত ৮ আগস্ট প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। সেখানে বলা হয়েছে- শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে কোনো নির্দেশনা দেয়া হয়নি। একইসাথে পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার বা বিনোদনকেন্দ্রগুলোও খোলার বিষয়ে কোনো নির্দেশনা ছিলো না।

তবে বৃহস্পতিবার ন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফের প্রজ্ঞাপন জারি করা হয়। সেখানে পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র আসন সংখ্যার শতকরা ৫০ ভাগ ব্যবহার করে চালু করার কথা বলা হয়েছে। সেখানেও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে কোনো নির্দেশনা দেয়া হয়নি।

অন্যদিতে সরকারের উর্ধতন কর্মকর্তারা বলছেন, শিক্ষার্থীদের করোনা টিকা দেয়ার পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে। সে হিসেব আগামী ১৫-২০ দিনের মধ্যে টিকা দেয়া শেষ হবে। যদি তাই হয়, তাহলে সেপ্টেম্বরের শেষে বিশ্ববিদ্যালয় খোলা হতে পরে।

বাংলাদেশ জার্নাল/আরএ

  • সর্বশেষ
  • পঠিত