ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ড. সালেহীন কাদরীর মৃত্যুতে ইউজিসি চেয়ারম্যানের শোক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২১, ১৩:২৮

ড. সালেহীন কাদরীর মৃত্যুতে ইউজিসি চেয়ারম্যানের শোক
ইউজিসি চেয়ারম্যান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. সাইয়াদ সালেহীনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ।

বৃহস্পতিবার ইউজিসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ শোক জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অত্যন্ত সদালাপী, সজ্জন ও বিনম্র চরিত্রের অধিকারী অধ্যাপক ড. সাইয়াদ সালেহীন কাদরী গতকাল (০১ সেপ্টেম্বর ২০২১ বুধবার) রাজধানীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

বৃহস্পতিবার এক শোক বার্তায় ইউজিসি চেয়ারম্যান বলেন, অধ্যাপক ড. সাইয়াদ সালেহীন কাদরী শিক্ষকতার পাশাপাশি প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিষয়ক গবেষণায় গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। বরেণ্য এই শিক্ষক ও গবেষক বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের চেয়ারম্যান, জীববিজ্ঞান অনুষদের ডিনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। ইউজিসি চেয়ারম্যান মরহুমের রূহের মাগফেরাত কামনা করেন এবং তার পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, অধ্যাপক সালেহীন কাদরী-এর স্ত্রী আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশের (আইসিডিডিআর,বি) জ্যেষ্ঠ বিজ্ঞানী ড. ফেরদৌসী কাদরী। তিনি 'এশিয়ার নোবেল' হিসেবে পরিচিত র‌্যামন ম্যাগসেসে পুরস্কার পেয়েছেন।

বাংলাদেশ জার্নাল/একে/এমএ

  • সর্বশেষ
  • পঠিত