ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

জন্মনিবন্ধন দিয়ে টিকা নিতে পারবেন শিক্ষার্থীরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২১, ২১:৩৯  
আপডেট :
 ১৬ সেপ্টেম্বর ২০২১, ২১:৪৭

জন্মনিবন্ধন দিয়ে টিকা নিতে পারবেন শিক্ষার্থীরা
ইউজিসি

দেশের বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীদের করোনা টিকার আওতায় আনার জন্য একটি ওয়েব লিংক চালু করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)।

যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই, তারা জন্মনিবন্ধন সনদ দিয়ে টিকার জন্য নিবন্ধন করতে পারবেন।

বৃহস্পতিবার এ লিংকটি চালু করেছে ইউজিসি। এখনও যেসব শিক্ষার্থী টিকার জন্য নিবন্ধন করেননি, এ লিংক ব্যবহার করে আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে তাদের নিবন্ধন সম্পন্ন করতে হবে। আর যাদের জন্মনিবন্ধন সনদ নেই, তাদের দ্রুত সনদ সংগ্রহ করার জন্য আহ্বান জানিয়েছে ইউজিসি। এক্ষেত্রে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অগ্রাধিকার ভিত্তিতে শিক্ষার্থীদের জন্মনিবন্ধন সনদ দিতে অনুরোধ করেছে ইউসিজি।

ইউজিসি সদস্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন বলেন, কমিশনের লক্ষ্য আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে দেশের সব সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীকে টিকার আওতায় নিয়ে আসা। যেসব শিক্ষার্থী জাতীয় পরিচয়পত্র নেই, তারা এ ওয়েবলিংকের মাধ্যমে টিকার জন্য নিবন্ধন করতে পারবেন। আর যেসব শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র আছে তারাও এ লিংক ব্যবহার করে সুরক্ষা অ্যাপের সঙ্গে সংযুক্ত হয়ে টিকার জন্য নিবন্ধন করতে পারবেন। এ ওয়েবলিংকের মাধ্যমে টিকাগ্রহণকারী ও নিবন্ধনকারী শিক্ষার্থীর সঠিক সংখ্যা জানা যাবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের টিকার নিবন্ধনের তথ্য পাওয়ার পর স্বাস্থ্য বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করবে ইউজিসি।

২৭ সেপ্টেম্বরের মধ্যে যেসব বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের টিকা নিবন্ধনের কাজটি শেষ করতে পারবেন, তারা চাইলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয় খুলতে পারবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত