ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

এসএসসি ও এইচএসসি পরীক্ষা কবে, জানালেন শিক্ষামন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৩:৫৩

এসএসসি ও এইচএসসি পরীক্ষা কবে, জানালেন শিক্ষামন্ত্রী
ফাইল ফটো

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নভেম্বর মাসের মাঝামাঝিতে এসএসসি এবং ডিসেম্বর মাসের শুরুতে এইচএসসি পরীক্ষা নেয়ার পরিকল্পনা করছে সরকার।

শনিবার (২৫ সেপ্টেম্বর) শিল্পকলা একডেমিতে বঙ্গবন্ধু-বাপু এক্সিবিশনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এজন্য পরীক্ষার্থীদের পড়াশুনা করতে হবে।

করোনা সংক্রমণ বাড়লে বন্ধ করা হবে শিক্ষাপ্রতিষ্ঠান উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, যদিও এখন পর্যন্ত কোথাও এমন পরিস্থিতি তৈরি হয়নি। যদি হয় আমরা ব্যবস্থা নেব।

কিছু জায়গায় সংক্রমণের ঘটনা ঘটছে জানিয়ে দীপু মনি বলেন, প্রাথমিক স্তরের বিষয়টি দেখভাল করছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। আমরা মাধ্যমিক-উচ্চমাধ্যমিকটা দেখছি। এটাতে সারাদেশে কিছু সমস্যার রিপোর্ট পেয়েছি। যেখানেই করোনা সংক্রমণের তথ্য আসছে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হচ্ছে।

শিক্ষামন্ত্রী বলেন, মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে যেখানে সমস্যা হয়েছে বিশেষ করে মানিকগঞ্জের একটি স্কুলের শিক্ষার্থী মারা গেছেন। আমি তার আত্মার মাগফেরাত কামনা করি। এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমি গভীর সমবেদনা জানায়।

‘আমরা সেই কেসটি নিয়ে সিভিল সার্জনের সঙ্গে কথা বলেছি। সেই শিক্ষার্থী মাত্র ১ বার ১৫ তারিখে স্কুলে এসেছিলো। তার ৬/৭ দিন পর তার আক্রান্তের খবর পাওয়া যায় এবং সে মৃত্যুবরণ করে।’

দীপু মনি বলেন, আমাকে অনেক শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে জানাচ্ছে এই স্কুলে এতজন আক্রান্ত, ওই স্কুলে এতজন অসুস্থ। আমি খোঁজ নিচ্ছি, অনুসন্ধান করছি কিন্তু এমন কিছুই পাচ্ছি না।

তবে আমরা সজাগ দৃষ্টি রাখছি। কোন অভিযোগ পাওয়া মাত্র আমরা সঙ্গে সঙ্গে পর্যবেক্ষণ করছি ও প্রয়োজনে ব্যবস্থা নিচ্ছি।

আরও পড়ুন- ফের বাড়ছে করোনা সংক্রমণ, বন্ধ হবে সব শিক্ষাপ্রতিষ্ঠান

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত