ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিলেন নন এমপিও শিক্ষকরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৭, ০৮:৪৭  
আপডেট :
 ২৯ ডিসেম্বর ২০১৭, ০৯:২৮

প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিলেন নন এমপিও শিক্ষকরা

দাবি আদায়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিলেন নন এমপিও শিক্ষকরা। বৃহস্পতিবার শিক্ষকদের একটি প্রতিনিধি দল তাদের দাবি সম্বলিত স্মারকলিপি প্রধানমন্ত্রীর বরাবর পৌছে দেন। প্রধানমন্ত্রীর দফতর থেকে কোনো ধরনের আশ্বাস ছাড়াই ফিরেছেন শিক্ষক নেতারা। তাই দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে নন-এমপিও শিক্ষক নেতারা ঘোষণা দিয়েছেন।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, অনেক আশা নিয়ে প্রধানমন্ত্রীর দফতরে গিয়েছিলাম। কিন্তু তিনি (প্রধানমন্ত্রী) ব্যস্ত থাকায় সাক্ষাৎ পাইনি। তবে শিক্ষকদের বর্তমান অবস্থা তুলে ধরে প্রধানমন্ত্রী বরাবর একটি আবেদনপত্র জমা দিয়েছি। আবেদন গ্রহণ করা হয়েছে। আবেদনপত্রটি প্রধানমন্ত্রীর হাতে দ্রুত পৌঁছানো হবে বলেও জানানো হয়েছে।

আরো পড়ুন: নন-এমপিও শিক্ষকদের ভাগ্যের দুয়ার কবে খুলবে?

সাধারণ সম্পাদক বিনয় ভূষণ রায় বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। দাবি আদায়ে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঘোষণা না আসা পর্যন্ত শিক্ষকরা রাজপথে থাকবে।

তিনি আরও বলেন, আমরা ডাক্তার, ইঞ্জিনিয়ার, রাজনীতিবিদসহ সকল পেশার মানুষ তৈরি করি। অথচ যুগ যুগ ধরে শিক্ষাকতা করলেও আমাদের এমপিওভুক্ত করা হচ্ছে না। অর্থাভাবে নন-এমপিও শিক্ষকরা মানবেতর জীবন যাপন করলেও শুধু আশ্বাস আর প্রত্যাশা ছাড়া কিছুই পায়নি। দেয়ালে পিঠ ঠেকে গেছে তাই আমরা খালি হাতে বাড়ি ফিরবো না। জীবন গেলেও আন্দোলন অব্যাহত থাকবে।

আরো পড়ুন: ‘সংসার চলে স্ত্রীর টাকায়, সন্তানদের কাছে মুখ দেখাতে লজ্জা হয়’

উল্লেখ্য, মঙ্গলবার থেকে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে এমপিওভুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি চলছে। বিভিন্ন দাবি সম্বলিত প্লাকার্ড হাতে নিয়ে সহস্রাধিক শিক্ষক-কর্মচারী আন্দোলনে অংশ নিয়েছেন।

আরো পড়ুন:এমপিভুক্তির আন্দোলন : দ্রুত আলোচনা করে সমাধান করুন

  • সর্বশেষ
  • পঠিত