ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

ইবিতে ১০ তলা বিশিষ্ট দুইটি আবাসিক হলের ভিত্তি প্রস্তর উদ্বোধন

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ১৩ অক্টোবর ২০২১, ১৭:৫৭

ইবিতে ১০ তলা বিশিষ্ট দুইটি আবাসিক হলের ভিত্তি প্রস্তর উদ্বোধন
ছবি: প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৫৩৭ কোটি টাকা মেগা প্রকল্পের অধীনে দুইটি আবাসিক হলের কাজের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুর দেড়টায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর ৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ এ কাজের উদ্বোধন করেন। এ কাজের জন্য বরাদ্দ করা হয়েছে ১০৬ কোটি টাকা।

প্রকৌশল অফিস সূত্রে, ৫৩৭ কোটি টাকা মেগা প্রকল্পের অধীনে ১০৬ কোটি টাকা বরাদ্দে ছাত্র-ছাত্রীদের জন্য দুইটি ১০ তলা বিশিষ্ট আবাসিক হলের কাজের উদ্বোধন করা হয়েছে। একটি আবাসিক হল নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৫৩ কোটি টাকা। কাজ সম্পূর্ণ হলে দুই হলে একই সঙ্গে ২ হাজার শিক্ষার্থীর আবাসিক সুবিধা নিশ্চিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড, আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন ও সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। এছাড়াও উপস্থিত ছিলেন কুষ্টিয়া ৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

হল উদ্বোধনের আগে এক আলোচনা সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর ৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ বলেন, ‘ইসলামী বিশ্ববিদ্যালয়ের দুইটি আবাসিক হলের কাজের উদ্বোধন হওয়ায় আমি আজ আনন্দিত। একসময় আমরা বিশ্বের কাছে মিসকিনের দেশ হিসেবে পরিচিত ছিলাম। কিন্তু আজকে জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশে অবকাঠামো উন্নয়ন চলমান আছে। দেশ উন্নয়নের জোয়ারে ভাসছে। তবে দেশে বিশাল জনগোষ্ঠী ও সীমিত সম্পদ নিয়ে, এবং রাজনৈতিক বৈরি পরিবেশে দেশের উন্নয়নকে এগিয়ে নিয়ে যাওয়া, এটা কিন্তু কঠিন চ্যালেঞ্জের ব্যাপার।’

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘আগামী দুই বছরের মধ্যে এই দুই হলের কাজগুলো শেষ হবে। কাজ সম্পূর্ণ হলে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আবাসিক সমস্যা অনেকটাই লাঘব হবে। এছাড়াও ক্যাম্পাসে ৩২টি উন্নয়ন কাজের প্রক্রিয়া চলমান।’

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত