ঢাকা, বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

ঢাবির আইবিএ গ্র্যাজুয়েশন ২০২১ অনুষ্ঠান সম্পন্ন

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২২, ১৪:২৭

ঢাবির আইবিএ গ্র্যাজুয়েশন ২০২১ অনুষ্ঠান সম্পন্ন
ছবি: প্রতিনিধি
ঢাবি প্রতিনিধি

বিবিএ ২৫তম ব্যাচ, এমবিএ ৬১তম ব্যাচ, এক্সিকিউটিভ এমবিএ ৩৫তম ও ৩৬তম ব্যাচ এবং ডিবিএ প্রোগ্রামের গ্র্যাজুয়েশন অনুষ্ঠান সম্পন্ন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ)।

শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে মোট ৩১০ জন শিক্ষার্থীকে গ্র্যাজুয়েশন ডিগ্রি দেয়া হয়।

ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক আব্দুল মোমেনের সভাপতিত্বে পরিচালিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান।

এসময় প্রতিযোগিতামূলক বিশ্বে নেতৃত্ব দিতে যথাযথ জ্ঞান অর্জনের মাধ্যমে দক্ষ ও উপযোগী মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে উপাচার্য বলেন, ‘বৈশ্বিক নানামুখী চ্যালেঞ্জ মোকাবিলায় জ্ঞান ও প্রযুক্তি নির্ভর সমাজ নির্মাণের বিকল্প নেই। সমতাভিত্তিক, অন্তর্ভুক্তিমূলক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে শিক্ষার্থীদের গুরুদায়িত্ব পালন করতে হবে।’

এছাড়াও অনুষ্ঠানে গ্র্যাজুয়েশন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইউনিলিভার বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার ও ব্যবস্থাপনা পরিচালক জাভেদ আখতার।

বাংলাদেশ জার্নাল/পিএল

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত