ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধি নির্বাচন কার্যক্রম স্থগিতের নির্দেশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ২০:২৭

শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধি নির্বাচন কার্যক্রম স্থগিতের নির্দেশ

শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধি নির্বাচন কার্যক্রম স্থগিতের নির্দেশ দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি এ নির্বাচন ৬ ফেব্রুয়ারি পর্যন্ত এ নির্বাচন স্থগিত থাকবে।

রোববার শিক্ষাবোর্ডের নির্দেশনায় বলা হয়, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। কোভিড-১৯ এর বিস্তার রোধে যে সব শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির নির্বাচন সংক্রান্ত কার্যক্রম চলমান রয়েছে, সে সমস্ত প্রতিষ্ঠানের নির্বাচন সংক্রান্ত যাবতীয় কার্যক্রম আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করা হলো। যদি শিক্ষা প্রতিষ্ঠানের ছুটির মেয়াদ বাড়ানো হয়, সেক্ষেত্রে স্বংক্রিয়ভাবে এ নিষেধাজ্ঞা ছুটিকালীন সময় পর্যন্ত বহাল থাকবে। শিক্ষা বোর্ডের আইন অনুযায়ী সেই ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হয়েছে।

এ নির্দেশনা সকল প্রধান শিক্ষক ও অধ্যক্ষদের অবগতির জন্য জরুরি এ নির্দেশনা জারি করা হয়েছে উল্লেখ করে আরো বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের জারি করা গত ২২ জানুয়ারি শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি সংক্রান্ত ১১ নির্দেশনা বাস্তবায়নে যথাযথভাবে প্রতিপালন করার জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়েছে।

এদিকে গত ২১ জানুয়ারি মন্ত্রিপরিষদের এক বিজ্ঞপ্তিতে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা জারি করা হয়।

বাংলাদেশ জার্নাল/একে/আরকে

  • সর্বশেষ
  • পঠিত