ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

বসন্তে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের নবীনবরণ

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২৯ মার্চ ২০২২, ২২:১৮

বসন্তে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদের নবীনবরণ
ছবি- প্রতিনিধি

‘উচ্ছ্বাস বরণ’ শিরোনামে উৎসবমুখর আয়োজনে সম্পন্ন হলো ঢাকা বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংসদ (ডিইউসিএস)-এর বসন্ত উদযাপন ও নবীনবরণ অনুষ্ঠান। একইসাথে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল ডিউসিএস-এর নতুন কার্যনির্বাহী কমিটি।

মঙ্গলবার বেলা ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ওয়াহিদা মল্লিক জলি।

এই আয়োজনের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে ডিইউসিএস-এর সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন সাদিয়া আশরাফী থিজবী এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন জয় দাস।

অনুষ্ঠানের সভাপ্রধান এবং ডিইউসিএস-এর মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী সুস্থ সংস্কৃতিচর্চার প্রতি জোর দিয়ে বলেন, সুস্থ সংস্কৃতি যেকোনো নেতিবাচক বিষয়কে রুখে দেয়ার ক্ষমতা রাখে। সবাইকে সুস্থ সংস্কৃতি চর্চা করতে হবে।

আলোচনাকালে অতিথিবৃন্দ সবাইকে সততা এবং মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে চলার আহ্বান জানান। তারা বলেন, সংস্কৃতি চর্চার সাথে ধর্মচর্চার কোন বিরোধ নেই। সংস্কৃতি চর্চার আনন্দকে নবীনদের হাত ধরে সর্বত্র ছড়িয়ে দিতে হবে।

এছাড়াও অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গীতিকার, নাট্যকার, ঔপন্যাসিক ও গল্প লেখক অনুরূপ আইচ, সঙ্গীত শিল্পী ও গণমাধ্যম ব্যক্তিত্ব নবনীতা চৌধুরী এবং টিএসসি’র পরিচালক সৈয়দ আলী আকবর প্রমুখ।

উল্লেখ্য, ২০১৫ সালে সাংস্কৃতিক চর্চাকে এগিয়ে নেয়ার লক্ষ্যে যাত্রা শুরু করে ডিইউসিএস। সেই থেকে সংগঠনটি জাতীয় ও আন্তর্জাতিক নানা সাংস্কৃতিক আয়োজনের সাথে সম্পৃক্ত আছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত