ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

মিথ্যা তথ্য দেয়ায় ডিপ্রকৌসের প্রতিবাদ সভা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ এপ্রিল ২০২২, ২০:৫৮

মিথ্যা তথ্য দেয়ায় ডিপ্রকৌসের প্রতিবাদ সভা

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের (ডিপ্রকৌস) বিভাগীয় পদোন্নতি ও নির্বাচন কমিটির সদস্য সচিবের অব্যাহতি পত্রে প্রকৌশলী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদককে জড়িয়ে মিথ্যা তথ্য প্রদান করেছে বলে দাবি করেছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ডিপ্লোমা প্রকৌশলী সমিতি।

এ ঘটনায় রোববার বিকেলে সংগঠনের পক্ষ থেকে রাজধানীর কাকরাইলে আইডিবি ভবনে প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সমিতির ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য একটি মহল প্রধান প্রকৌশলী মহোদয়কে জড়িয়ে মিথ্যা এবং ভিত্তিহীন অভিযোগ দাখিল করেছে যা অত্যন্ত দুঃখজনক। শিক্ষাপ্রকৌশল অধিদপ্তরে চলমান নিয়োগ যেহেতু শেষ হয়নি এজন্য নিয়োগ প্রক্রিয়া যাতে অত্যন্ত স্বচ্ছতার সাথে প্রকৃত মেধাবীরাই চাকরি পায় সেজন্য কর্তৃপক্ষকে অনুরোধ জানান

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সভাপতি প্রকৌশলী মো. সিরাজুল ইসলাম।

সভায় বক্তব্য রাখেন ডিপ্রকৌসের সাধারণ সম্পাদক মো. জাফর আলী সিকদার, সহ-সভাপতি মো. কামরুজ্জামান নয়ন, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সাকলায়েন, সাংগঠনিক সম্পাদক রতীল চন্দ্র সেন, প্রচার সম্পাদক আব্দুর রহিম রাসেল, দপ্তর সম্পাদক রেজাউল হক, মো. মফিকুল ইসলাম, নাহিদ সুলতানা সহ অন্যান্য নেতৃবৃন্দ।

অন্যদিকে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন (ইইডি) শিক্ষাপ্রকৌশ অধিদপ্তরে চলমান অনাকাঙ্ক্ষিত ঘটনার বিষয়ে বক্তব্য দিয়েছে। এই বক্তব্যে স্বাক্ষর করেছেন সংগঠনের সহকারী সাধারণ সম্পাদক আফরোজা বেগম ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. নাছিম রেজা।

এর প্রতিক্রিয়ায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ডিপ্লোমা প্রকৌশলী সমিতির নেতারা বলছেন এটি শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের (ইইডি) একটি অংশের বক্তব্য। চলমান শান্ত পরিবেশকে একটি শ্রেণি ঘোলা করতে তৎপর বলে মনে করেন নেতৃবৃন্দরা।

বাংলাদেশ জার্নাল/একে/আরকে

  • সর্বশেষ
  • পঠিত