ঢাকা, বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ৭ মিনিট আগে

নতুন চেয়ারম্যান পেলো ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ড

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৬ মে ২০২২, ১৮:২৩

নতুন চেয়ারম্যান পেলো ঢাকা ও চট্টগ্রাম শিক্ষা বোর্ড
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

ঢাকা এবং চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডে নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। ঢাকা শিক্ষা বোর্ডে চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক তপন কুমার সরকার। অন্যদিকে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মুস্তফা কামরুল আখতার।

সোমবার শিক্ষা মন্ত্রণালয় এ নির্দেশনা জারি করেছে। সোমবার থেকে এ নির্দেশনা কার্যকর করা হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, চেয়ারম্যান হিসেবে নিজ বেতনক্রম অনুযায়ী বেতনভাতা গ্রহণ করবেন তারা। তবে পদ-সংশ্লিষ্ট ভাতা ও অন্যান্য সুবিধা পাবেন। এ ছাড়া বোর্ড কর্তৃপক্ষ বিনা ভাড়ায় বাসস্থানের ব্যবস্থা করলে তারা বাড়িভাড়া ভাতা গ্রহণ করতে পারবেন না। আর সরকারি বাসায় বসবাস করলে বাড়িভাড়াসহ যাবতীয় সরকারি পাওনা নিজ দায়িত্বে ট্রেজারি চালানের মাধ্যমে সংশ্লিষ্ট খাতে জমা দিতে হবে।

ঢাকা শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, প্রায় ১০ বছর ধরে অধ্যাপক তপন কুমার সরকার ঢাকা শিক্ষা বোর্ডে বিভিন্ন পদে দায়িত্ব পালন করছেন। বর্তমানে তিনি এ শিক্ষা বোর্ডের সচিব দায়িত্ব ছিলেন। গত দুই মাস ধরে ঢাকা বোর্ডের চেয়ারম্যান হিসেবে (চলতি) দায়িত্ব পালন করছিলেন তিনি। বিসিএস শিক্ষা ক্যাডারের ১৪তম ব্যাচের এই শিক্ষা ক্যাডার দীর্ঘ সময় সরকারি কলেজে শিক্ষাকতা করেছেন। এরপর ঢাকা শিক্ষা বোর্ডে পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে বেশ কিছু দিন দায়িত্বে ছিলেন। সেখান থেকে তাকে সচিব হিসেবে দায়িত্ব বসানো হয়।

নতুন দায়িত্ব পেয়ে তপন কুমার সরকার বাংলাদেশ জার্নালকে বলেন, আমাদের প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর শিক্ষা নিয়ে যে কর্ম- পরিকল্পনা আছে তা বাস্তবায়নে কাজ করবো। ২০২৩ সাল থেকে আমাদের কারিকুলাম পরিবর্তন হচ্ছে, আমাদের শিক্ষা পদ্ধতির পরিবর্তনও হচ্ছে। এগুলোকে দ্রুত বাস্তবায়ন করার লক্ষ্যে আমরা কাজ করবো বলে প্রত্যয় করছি।

অন্যদিকে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক মুস্তফা কামরুল আখতার। তিনি চট্টগ্রামের সরকারি সিটি কলেজের রাষ্ট্রবিজ্ঞানের অধ্যাপনা করতেন।

বাংলাদেশ জার্নাল/একে/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত