ঢাকা, সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে

ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্তদের এনটিআরসিএতে তথ্য পাঠানোর নির্দেশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ মে ২০২২, ১৯:৪৩

ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্তদের এনটিআরসিএতে তথ্য পাঠানোর নির্দেশ
নিজস্ব প্রতিবেদক

তৃতীয় গণবিজ্ঞপ্তিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্তদের আগামী ২৬ জুনের মধ্যে তথ্য পাঠানোর নির্দেশ দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

বুধবার (১৮ মে) এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেয় এনটিআরসিএ।

নির্দেশনায় বলা হয়, ৩য় নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় যারা এমপিও পদে সুপারিশপ্রাপ্ত হয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যোগদান করেছেন কিন্তু পদ সংক্রান্ত জটিলতা, জাতীয়করণ, ভুল চাহিদা ইত্যাদি কারণে এমপিওভুক্ত হতে পারেননি কিংবা সুপারিশপ্রাপ্ত হয়ে কোনো শিক্ষা প্রতিষ্ঠানে যোগদান করতে পারেননি, তাদেরকে আগামী ২৬ জুন বিকেল ৫টার মধ্যে ছক অনুসারে প্রয়োজনীয় তথ্য প্রমাণসহ এনটিআরসিএ’র কার্যালয়ে সরাসরি আবেদনপত্র পৌঁছানোর জন্য অনুরোধ করা হলো।

এতে আরও বলা হয়, আবেদনপত্রের সাথে এনটিআরসিএ কর্তৃক ইস্যুকৃত নিয়োগ সুপারিশপত্র, যে আবেদনের ভিত্তিতে নিয়োগ সুপারিশ পেয়েছেন সে আবেদনপত্র বা এপ্লিকেন্টস কপি এবং এনটিআরসিএ’র নিবন্ধন সনদের কপি দাখিল করতে হবে। যারা উক্ত বিষয়ে ইতঃপূর্বে এনটিআরসি-তে আবেদন করেছেন, তাদেরকেও উল্লিখিত ছক অনুযায়ী তথা/প্রমাণসহ পুনরায় আবেদন করার জন্য অনুরোধ করা হলো।

নির্দেশনায় আরও বলা হয়েছে, যারা নন-এমপিও পদে আবেদন করে নন-এমপিও পদে সুপারিশ প্রাপ্ত হয়েছেন তাদের ক্ষেত্রে এ ধরণের আবেদন করার প্রয়োজন নেই। ২৬ জুনের পরে এ ধরনের কোনো আবেদন গ্রহণ করা হবে না।

ছকে যা পূরণ করতে হবে:

১. প্রার্থীর নাম ও মোবাইল নম্বর

২. রোল ও ব্যাচ

৩. পদ/বিষয়

৪. সুপারিশপ্রাপ্ত প্রতিষ্ঠানের নাম ও EIIN নম্বর

৫. এমপিও না হওয়া/যোগদান না করার কারণ (সংক্ষেপে)।

বাংলাদেশ জার্নাল/একে/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত