ঢাকা, সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে

ছাত্রলীগের ‘প্রোগ্রাম’ না করায় এক ছাত্রকে পেটানোর অভিযোগ

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২৬ মে ২০২২, ০০:০৯

ছাত্রলীগের ‘প্রোগ্রাম’ না করায় এক ছাত্রকে পেটানোর অভিযোগ
ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হলে ছাত্রলীগের এক কর্মীকে ‘প্রোগ্রাম’ না করা ও একজন ‘সিনিয়র’ ভাইকে সালাম না দেয়ায় মারধরের অভিযোগ উঠেছে একই হলের আরেক ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে।

জানা যায়, মঙ্গলবার হলের ২৪৯ নম্বর কক্ষে রাত পৌনে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত মানিকুর রহমান মানিক বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী। ‌অন্যদিকে অভিযোগকারী সাজ্জাদুল হক সাঈদী নৃবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী।

এ ঘটনায় অভিযুক্ত ও অভিযোগকারী উভয়ই সূর্যসেন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিয়াম রহমানের অনুসারী। সিয়াম রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী। অভিযোগের প্রেক্ষিতে হল প্রশাসন বরাবর একটি লিখিত অভিযোগ পত্র জমা দিয়েছে ভুক্তভোগী।

‌‌অভিযোগপত্র সূত্রে জানা যায়, ‘প্রোগ্রাম’ না করার কারণে অভিযুক্ত মানিক ভুক্তভোগী সাজ্জাদুল হকের রুমে এসে তার মা-বাবাকে নিয়ে গালিগালাজ করে। তারপর সাজ্জাদকে নিজের কাছে ডেকে নিয়ে মুখে এবং গালে চড় মারে। তারপর তাকে সর্বশক্তি দিয়ে লাথি মারে অভিযুক্ত মানিক।

ভুক্তভোগী সাজ্জাদ লিখে, আমি কিছু বুঝে ওঠার আগেই আমাকে এলোপাতারি কিল-ঘুসি মারা হয়। আমাকে শারীরিকভাবে লাঞ্চিত এবং নির্যাতন করা হয়। ফলে আমি কানে শুনতে পারছি না।

এ ঘটনার বিষয়ে কথা বলতে অভিযুক্ত মানিকুর রহমান মানিককে একাধিকবার ফোনে চেষ্টা করেও পাওয়া যায়নি।

এ ঘটনায় সূর্যসেন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিয়াম রহমান বাংলাদেশ জার্নালকে বলেন, এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে গেছে। এর আগে এ ধরণের ঘটনা ঘটেনি। তবে মারধর হয়নি। ইমিডিয়েট সিনিয়র জুনিয়রের মধ্যে একটি বিষয় নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে। এ থেকে একটু ধাক্কাধাক্কি হয়েছে, আর বেশি কিছু না। যার বিরুদ্ধে অভিযোগ সে অনেক দুঃখপ্রকাশ করেছে। আমি তাদের দুইজনকে ডেকে একসঙ্গে সব মীমাংসা করে দেব।

ঘটনার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বাংলাদেশ জার্নালকে বলেন, বিষয়টি সম্পর্কে আমরা খোঁজ খবর নিচ্ছি। কেউ যদি কোনো ছাত্রের সঙ্গে খারাপ আচরণ করে থাকে আমরা তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করব।

এদিকে এ বিষয়ে সূর্যসেন হলের প্রভোস্ট অধ্যাপক মোহাম্মদ মকবুল হোসেন ভুঁইয়া জানান, এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। সে আলোকে ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত