ঢাবির ‘চ’ ইউনিটের অঙ্কন পরীক্ষা আজ

প্রকাশ : ০২ জুলাই ২০২২, ০৮:৪৯ | অনলাইন সংস্করণ

  ঢাবি প্রতিনিধি

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের চারুকলা ‌অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের অঙ্কন (ফিগার ড্রয়িং) পরীক্ষা আজ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ঢাকাসহ বিভাগীয় ৮ শহরে গত ১৭ জুন শুক্রবারের সাধারণ জ্ঞান (এমসিকিউ) পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীরা আজকের অঙ্কন পরীক্ষায় বসছে। সকাল ১১ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত এ পরীক্ষা চলবে। 

শুক্রবার সাধারণ জ্ঞান পরীক্ষাকেন্দ্র পরিদর্শনের পর ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অঙ্কন পরীক্ষার তারিখ ঘোষণা করে বলেন, ‘এবার ‘চ’ ইউনিটের মোট ১৩০ টি আসনের বিপরীতে প্রায় সাড়ে ৭ হাজার শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে। তাদের মধ্য থেকে মেধাতালিকায় প্রথম ১ হাজার ৫০০ জন ‌অঙ্কন (ফিগার ড্রয়িং) পরীক্ষা দিতে পারবে।’ 

উল্লেখ্য, ঢাবির ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা দুইভাগে ‌অনুষ্ঠিত হয়; সাধারণ জ্ঞান ও ‌অঙ্কন (ফিগার ড্রয়িং) পরীক্ষা। সাধারণ জ্ঞান পরীক্ষায় অংশগ্রহণকারী সাড়ে ৭ হাজার পরীক্ষার্থী থেকে ১ হাজার ৫০০ জনকে অঙ্কন পরীক্ষার জন্য মনোনয়ন দিয়ে গত ২৩ জুন ফল প্রকাশ করা হয়। তাদের মধ্য থেকে অঙ্কন পরীক্ষার মাধ্যমে ১৩০ জন শিক্ষার্থী চারুকলা ‌অনুষদের ৮ টি বিভাগ: অঙ্কন ও চিত্রায়ণ, গ্রাফিক ডিজাইন, প্রিন্টমেকিং, প্রাচ্যকলা, মৃৎশিল্প, ভাস্কর্য, কারুশিল্প এবং শিল্পকলার ইতিহাস–এর যে কোনো একটিতে ভর্তি হতে পারবে। 


বাংলাদেশ জার্নাল/ওএফ