ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯ আপডেট : ৫৮ মিনিট আগে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদনের সময় বাড়লো ৫ দিন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ জুলাই ২০২২, ১৭:১৮

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার আবেদনের সময় বাড়লো ৫ দিন
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

আরও পাঁচ দিন বাড়ানো হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষার আবেদনের সময়সীমা। বন্যাকবলিত এলাকায় বসবাসরত শিক্ষার্থীদের দুর্ভোগের বিষয় বিবেচনা করে এ সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটি।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের তথ্য শাখা থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৮ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ভর্তি পরীক্ষার আবেদন করা যাবে। এ ছাড়া টাকা জমা দেয়া যাবে ১৫ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

এদিকে আইসিটি সেলের তথ্য অনুযায়ী রোববার দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব কটি ইউনিটে আবেদন করেছেন ১ লাখ ৩৫ হাজার ৮৪৬ জন ভর্তিইচ্ছু শিক্ষার্থী। এর মধ্যে ‘ক’ ইউনিটে আবেদন পড়েছে ৫০ হাজার ৫৩ জন, ‘খ’ ইউনিটে ৩৩ হাজার ৮৪২, ‘গ’ ইউনিটে ৯ হাজার ৮৮১, ‘ঘ’ ইউনিটে ৩৬ হাজার ২৪৮, ‘বি-১’ ইউনিটে ২ হাজার ৭৬৬ ও 'ডি-১' ইউনিটে এ পর্যন্ত আবেদন পড়েছে ৩ হাজার ৫৬টি।

প্রবেশপত্র ডাউনলোডের সময়

প্রতিটি ইউনিটের পরীক্ষার ১৫ দিন আগে থেকে পরীক্ষার শুরু হওয়ার এক ঘণ্টা আগপর্যন্ত শিক্ষার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন। আগামী মঙ্গলবার ডিন’স কমিটির আরেক সভা হবে। তখন প্রবেশপত্র ডাউনলোডের সময়ের বিষয়টি চূড়ান্ত করা হবে।

পরীক্ষার সূচি

১৬ ও ১৭ আগস্ট ‘এ’ ইউনিট, ১৯ আগস্ট ‘সি’ ইউনিট, ২০ ও ২১ আগস্ট ‘বি’ ইউনিট, ২২ ও ২৩ আগস্ট ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া ২৪ আগস্ট সকালে উপ-ইউনিট বি-১ ও একই দিন বিকেলে ডি-১ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত