ঢাকা, শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ৪ ভাদ্র ১৪২৯ আপডেট : ৯ মিনিট আগে

১১ দিনের ছুটিতে হাবিপ্রবি, বন্ধ থাকবে আবাসিক হল

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৫ জুলাই ২০২২, ১৬:৪৩  
আপডেট :
 ০৫ জুলাই ২০২২, ১৬:৫৬

১১ দিনের ছুটিতে হাবিপ্রবি, বন্ধ থাকবে আবাসিক হল
ফাইল ছবি
জার্নাল ডেস্ক

ঈদুল আজহা উপলক্ষে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ৬ থেকে ১৪ জুলাই পর্যন্ত ছুটি ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ১৫-১৬ জুলাই শুক্র-শনিবার হওয়ায় ১৭ জুলাই থেকে যথারীতি ক্লাস-পরীক্ষা শুরু হবে। তাই প্রশাসনিকভাবে ৯ দিনের ছুটি হলেও প্রকৃতপক্ষে ছুটি থাকছে ১১দিন।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক হল সুপার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঈদ উপলক্ষে ৬ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত ঈদুল আজহা উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সব ক্লাস পরীক্ষা ও অফিস বন্ধ থাকবে। এ সময় আবাসিক হল/ডরমিটরি বন্ধ থাকবে। এজন্য বিভিন্ন হলে অবস্থানকারী আবাসিক শিক্ষার্থীদের ৬ জুলাই দুপুর ১২টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়।

ছুটি ঘোষণার পর মঙ্গলবার সকাল থেকেই ক্যাম্পাসের প্রধান গেট ও ১ নম্বর গেটের সামনে শিক্ষার্থীদের ব্যাগ নিয়ে বাড়ির উদ্দ্যেশ্যে রওনা দিতে দেখা যায়। নাড়ির টানে বাড়ি পৌঁছানোর উচ্ছ্বাস ছিল সবার চোখেমুখে।

ঈদের ছুটিতে প্রথমবারের মতো হল বন্ধের বিষয়ে জানতে চাইলে ডরমিটরি-২ হলের হল সুপার অধ্যাপক ড. মো. আবু সাঈদ বলেন, আবাসিক হল পরিচালনা বিধি ৪(২) ধারায় বিশ্ববিদ্যালয় সাত দিনের বেশি বন্ধ থাকলে আবাসিক হল বন্ধের নিয়ম অনুযায়ী ও হল সুপার কাউন্সিলের মতামতে এ সিদ্ধান্ত নেয়া হয়।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা নির্ধারিত সময়ের মধ্যে হল ত্যাগ করলো কি না এবং কোনো শিক্ষার্থী আদেশ অমান্য করে যেন হলে অবস্থান করতে না পারে, এজন্য বুধবার বিকেলে পরিদর্শনে যাবে হল প্রশাসন।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত