ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২, ৩ ভাদ্র ১৪২৯ আপডেট : ৩২ মিনিট আগে

এমপিওভুক্তিতে বাদ পড়লে ২১ জুলাইয়ের মধ্যে আপিল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৭ জুলাই ২০২২, ১৯:০৫

এমপিওভুক্তিতে বাদ পড়লে ২১ জুলাইয়ের মধ্যে আপিল
নিজস্ব প্রতিবেদক

সারাদেশে নতুন করে ২ হাজার ৭১৬টি স্কুল-কলেজ, কারিগরি ও মাদ্ররাসা এমপিওভুক্ত করেছে সরকার। তবে যোগ্যতা থাকার পরও যেসব শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তি থেকে বাদ পড়েছে তাদেরকে আগামী ২১ জুলাইয়ের মধ্যে রিভিউ আবেদন করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয় এ বিষয়ে এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদনের পরবর্তী ১৫ দিনের মধ্যে সেটি শুনানি শেষে তা নিষ্পত্তি করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, যে সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) এমপিওভুক্তির জন্য গত বছরের ১০ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদন করেছে, সেসব আবেদন যাচাই-বাছাই শেষে বুধবার নির্বাচিত ২ হাজার ৭১৬টি প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য তালিকা প্রকাশ করা হয়েছে।

প্রকাশিত তালিকায় যারা অন্তর্ভুক্ত হতে পারেনি অথচ কাঙ্ক্ষিত যোগ্যতা পূরণ হয়েছে, তারা আগামী ২১ জুলাইয়ের মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব বরাবর আপিল আবেদন করতে পারবে। আপিল আবেদনের ক্ষেত্রে ছক পুরণ করে সংযুক্তিসহ স্ক্যান কপি [email protected] ই-মেইলে এবং মূল কপি, ডাক বিভাগের মাধ্যমে উপসচিব, বেসরকারি মাধ্যমিক-৩ মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, কক্ষ নং-১৮১০, ভবন-ছয়, সচিবালয়ের ঠিকানায় পাঠাতে বলা হয়েছে।

আরো বলা হয়েছে, যেসব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল-কলেজ) নাম স্মরণে উল্লেখ করা হয়নি, সেসব প্রতিষ্ঠানের নাম বুধবার মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে অযোগ্যতার কারণ উল্লেখ করা হয়েছে। বর্তমানে এমপিও নীতিমালা-২০২১ অনুযায়ী আপিল আবেদন নিস্পত্তি করা হবে। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদক্রমে এ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বলেও এতে উল্লেখ করা হয়েছে।

অন্যদিকে কারিগরি ও মাদ্রাসা প্রতিষ্ঠানের জন্য আলাদাভাবে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এ স্তরেও একই সময়ের মধ্যে আপিল আবেদন করতে বলা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/একে/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত