ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯ আপডেট : ১৮ মিনিট আগে

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা স্মরণে ছাত্রলীগের আলোচনা সভা

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ০৭ আগস্ট ২০২২, ২৩:৪৭

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা স্মরণে ছাত্রলীগের আলোচনা সভা
ছবি: প্রতিনিধি
ঢাবি প্রতিনিধি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব স্মরণে আলোচনা সভার আয়োজন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দীন হল ছাত্রলীগ।

রোববার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দীন হল মাঠ প্রাঙ্গনে এ আলোচনা সভা আয়োজিত হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধু পরিবারকে নৃশংসভাবে হত্যা করা হয়। এই শোক স্মরণেই মাসব্যাপী অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ ছাত্রলীগ। তারই অংশ হিসেবে পালিত হয় আজকের এই আলোচনা সভা।

কবি জসীম উদ্দীন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক লুৎফুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে হল ছাত্রলীগের সভাপতি ওয়ালিউল সুমন সভাপতিত্ব করেন। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। শুরুতে শোকাবহ আগষ্টের কথা স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেন, এই যুগের ছাত্রলীগের কর্মীরা একটা সেনাবাহিনীর মতো। তারা আরেকটা মুক্তিযুদ্ধ করতে সক্ষম। তারা জাতির জনক বঙ্গবন্ধুর সোনার স্বপ্নের দেশ গড়তে পারবে।

সাম্প্রতিক জ্বালানির দাম বৃদ্ধির বিষয়ে তিনি বলেন, ব্যক্তিত্বের চেয়ে দল বড়, দলের চেয়ে দেশ বড়। কয়েকজনকে খুশি রাখতে আমরা দেশকে খাদের কিনারে ফেলে দিতে পারি না। বিশ্ববাজারে তেলের দাম বেড়েছে, তাই এদেশে দাম বেড়েছে। বিশ্ববাজারে দাম কমলে আমাদের দেশেও কমানো হবে। দেশের ‘হায় হায়’ পার্টির ‘নাই নাই’ কথায় কারো হতাশ হবার প্রয়োজন নাই।

তিনি আরও বলেন, এখন আওয়ামী লীগের সুসময় চলছে, দুঃসময়ও আসবে। দুঃসময়ে ছাত্রলীগের কর্মীদের সর্বাত্মক সক্রিয় থাকার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, কবি জসীম উদ্দীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আব্দুর রশিদ, ঢাবি ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সোহেল রানা টিপু, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, কবি জসীম উদ্দীন হল ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ মোঃ আরিফ হোসেন, সাবেক সাধারণ সম্পাদক শাহেদ খান বক্তব্য রাখেন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত