ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

এনএসইউতে মিক্সড মেথডস গবেষণা বিষয়ে আলোচনা সভা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২২, ১৭:৫২

এনএসইউতে মিক্সড মেথডস গবেষণা বিষয়ে আলোচনা সভা

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে (এনএসইউ) বাংলাদেশে কৃষি উদ্ভাবনের মূল্যায়ন ও প্রসারণ প্রকল্পের পেছনে গবেষক দল মিক্সড মেথডস গবেষণার উপর একটি বিশেষ আলোচনা সভা মঙ্গলবার এনএসইউ অডি-৮০১ এ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম ও উপ-উপাচার্য, অধ্যাপক ড. এম ইসমাইল হোসেন।

প্রকল্পের প্রিন্সিপাল ইনভেস্টিগেটর (পিআই), অধ্যাপক ড. নজরুল ইসলাম, সংক্ষিপ্তভাবে প্রকল্পের সাথে সকল অংশগ্রহণকারীকে পরিচয় করিয়ে দেন এবং কার্যক্রম তদারকি করেন।

অনুষ্ঠানে মূল বক্তা ছিলেন, অস্ট্রেলিয়ার পার্থের কার্টিন ইউনিভার্সিটির সিনিয়র লেকচারার অধ্যাপক ড. এলিজাবেথ (লিজ) জ্যাকসন।

উপস্থিত ছিলেন প্রকল্পের সহকারী পিআই নর্থ সাউথ ইউনিভার্সিটির অধ্যাপক ড. গৌর গোবিন্দ গোস্বামী এবং কম্পোনেন্ট সংস্থার পিআই বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ড. জুলফিকার রহমান।

কৃষি গবেষণা ফাউন্ডেশন প্রকল্পটির জন্য নর্থ সাউথ ইউনিভার্সিটিকে পুরস্কৃত করে। সেশনটি জুমের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয় প্রকল্পের সহযোগী অংশীদার কার্টিন ইউনিভার্সিটি (সিইউ) এবং ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া (ইউডাব্লুএ) সাথে।

মিক্সড মেথডস গবেষণার উপর একটি তথ্যপূর্ণ বক্তৃতা দেন প্রফেসর জ্যাকসন। এরপর একটি প্রাণবন্ত প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়েছিল। অধ্যাপক ড. এম. ইসমাইল হোসেন সমাপনী বক্তৃতা দেন এবং তারপরে ড. এলিজাবেথ জ্যাকসনকে সম্মাননা স্মারক প্রদান করেন নর্থ সাউথ ইউনিভার্সিটির , এক্সটার্নাল অ্যাফেয়ার্স অফিস এর পরিচালক অধ্যাপক ড. ক্যাথরিন লি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত