ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

প্রশাসনিক ভবনের অব্যবস্থাপনা

২৭ ঘণ্টা পর হাসনাতের অনশন ভাঙালেন উপাচার্য, দাবি পূরণের আশ্বাস

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২২, ১৮:১৪

২৭ ঘণ্টা পর হাসনাতের অনশন ভাঙালেন উপাচার্য, দাবি পূরণের আশ্বাস
ডাবের পানি খাইয়ে হাসনাতের অনশন ভাঙান ঢাবি উপাচার্য। ছবি: প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রশাসনিক ভবনের (রেজিস্ট্রার বিল্ডিং) অব্যবস্থাপনা নিরসনের ৮ দফা দাবিতে অনশনে বসেছিলেন শিক্ষার্থী হাসনাত আব্দুল্লাহ। ২৭ ঘণ্টা পর তার অনশন ভাঙিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এ সময় উপাচার্য দাবিগুলো পূরণ করার আশ্বাস দেন।

বুধবার দুপুর ২টার পর উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান ডাবের পানি খাইয়ে হাসনাতের অনশন ভাঙান।

অনশন ভাঙাতে এসে উপাচার্য বলেন, এখন থেকে কোনো শিক্ষার্থীকে কোনো দাপ্তরিক কাজের জন্য রেজিস্ট্রার ভবনে আসতে হবে না। অনলাইনে, হল অফিস ও ডিপার্টমেন্টেই সব কাজ সম্পন্ন হবে। রেজিস্ট্রার বিল্ডিংয়ে দায়িত্ব পালনে যারা অবহেলা করেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এর আগে গতকাল মঙ্গলবার সকাল থেকে টানা ২৭ ঘণ্টা অনশন করেন বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ইংরেজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আবুল হাসনাত আব্দুল্লাহ।

উল্লেখ্য, এরও আগে গত ৩০ আগস্ট অব্যবস্থাপনা নিরসনে ৮ দফা দাবি নিয়ে তিনি অবস্থান কর্মসূচি পালন করেন। ওইসময় তিনি সেবার নামে শিক্ষার্থীদেরকে বিভিন্ন ধরণের হয়রানিমূলক কর্মকাণ্ড, কর্মকর্তাদের অশালীন আচরণ বন্ধ ও প্রশাসনিক ভবনকে আধুনিকায়নের দাবি জানান। এরপর উপাচার্যকে একটি স্মারকলিপিও দেন তিনি। কিন্তু কোনো ধরণের ব্যবস্থা নেয়া হয়নি বলে দ্বিতীয় দফায় অবস্থানে বসেন এই শিক্ষার্থী। উপাচার্যের কাছ থেকে কোনো আশ্বাস না পেয়ে মঙ্গলবার সকাল থেকে আমরণ অনশন শুরু করেন হাসনাত।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত