ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৪ মিনিট আগে
শিরোনাম

বিয়ন্ডগ্রেডস প্রোগ্রামের ৩য় পর্ব সম্পন্ন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২২, ২১:৩৬  
আপডেট :
 ২৭ সেপ্টেম্বর ২০২২, ২১:৪০

বিয়ন্ডগ্রেডস প্রোগ্রামের ৩য় পর্ব সম্পন্ন
সংগৃহীত ছবি

তেজগাঁও সরকারি হাইস্কুলে বিয়ন্ডগ্রেডস প্রোগ্রামের ৩য় পর্বও শেষ হলো ২৪ সেপ্টেম্বর। দুই মাসব্যাপী চলমান এই কার্যক্রমটি ছিলো অসাধারণ।

২৪ সেপ্টেম্বর বিয়ন্ডগ্রেডস এর প্রাক্তন ম্যানেজার ফাতেমা মেহরীন কুইনের সঞ্চালনায় আয়োজিত সমাপনী অনুষ্ঠানে শিক্ষার্থীরা তাদের পরিকল্পনাগুলো প্রদর্শন করে। যেসকল সমস্যার সমাধানে শিক্ষার্থীদের পরিকল্পনাসমূহ প্রদর্শন করা হয়, তার মধ্যে শব্দদূষণ হ্রাস, চারুকলা বিভাগের শিক্ষার্থীদের জন্য কর্মসংস্থানের সৃষ্টির পাশাপাশি স্কুল শিক্ষার্থীদের প্র্যাকটিক্যাল শিক্ষা নিশ্চিত করা এবং যৌন হয়রানি রোধের উদ্দেশ্যে প্ল্যাটফর্ম তৈরির পরিকল্পনা উল্লেখযোগ্য।

গত ৪ আগস্ট শুরু হওয়া এবারের বিয়ন্ডগ্রেডস এর ৩য় পর্বে অংশ নিয়েছে তেজগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম থেকে ৯ম শ্রেণির শিক্ষার্থীরা। ২ মাস পর সমাপনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের আত্মবিশ্বাস এবং অগ্রগতির মাধ্যমেই এই প্রোগ্রামের সার্থকতা উপলব্ধি করা যায়।

সমাপনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের পরিকল্পনা বিচারকদের পাশাপাশি মুগ্ধ করেছে স্কুলের শিক্ষকদেরও।

আইডিয়া প্রজেক্টের প্রধান সিদ্বার্থ গোস্বামীসহ সম্মানিত ৩জন বিচারক বলেন- এই সমাপনী অনুষ্ঠান জেতার জন্য নয়। বরং শিক্ষার্থীদের এই পরিকল্পনা এবং ইচ্ছা শক্তি বজায় রাখার মাধ্যমে তাদের এমন অভিনব পরিকল্পনা সমাজে দুর্দান্ত ইতিবাচক প্রভাব বিস্তার করবে।

বিচারকদের পাশাপাশি তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় এর সিনিয়র শিক্ষক আতিয়া নাজ শিক্ষার্থীদের অগ্রগতিতে আনন্দ প্রকাশ করেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত